সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলল এই কথা

বাংলাদেশ ক্রিকেটে গত কিছুদিনে যথেষ্ট চড়াইউৎরাই থেকেছে। এই সবের মধ্যে এখন খুব দ্রুতই তাদের দল ভারত সফরে আসছে। সাকিব আল হাসানকে ম্যাচ ফিক্সিংয়ের একটা পুরোনো মামলায় ২ বছরের জন্য আইসিসি সাসপেণ্ড করে দিয়েছে। এরপর এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে নিয়ে একটি বয়ান দিয়েছে।

সাকিব আল হাসানকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বয়ান

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের উপর দু বছরের ব্যানের সিদ্ধান্তকে রদ করে দিয়েছে, এর সঙ্গেই এক বছরের জন্য ব্যান হওয়া সাকিব আইসিসির অ্যান্টি ব্রিচিংয়ের তিনটি অভিযোগ স্বীকার করে নিয়েছেন। বিসিবির সভাপতি নাজমুল হাসান বলেছেন যে,

“যদিও বিসিবি অবাক আর ভীষণই নিরাশ যে সাকিবের মত অভিজ্ঞ খেলোয়াড়কে তিনিবার দোষী পাওয়া গিয়েছে, কারণ ও নিজের সাফাই দিয়ে ব্যর্থ হয়েছে। সেইসঙ্গে আমরা খুশি যে ও আইসিসি এসিইউর সঙ্গে সম্পূর্ণ সহযোগ করেছে, আমাদের আশা যে ও একজন উন্নত আর বুদ্ধিমান ক্রিকেটার হিসেবে প্রত্যাবর্তন করবে আর বেশকিছু বছর পর্যন্ত বাংলাদেশ দলে প্রত্যাবর্তন করবে”।

সাকিবের উপর এই কারণে লেগেছে ব্যান

সাকিব আল হাসানের উপর ব্যান লাগার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলল এই কথা 1

আর্টিকেল ২.৪.৪—জানুয়ারি ২০১৮য় ত্রিকোনীয় সিরিজ আর ২০১৮ আইপিএলের সঙ্গে যুক্ত ভ্রষ্ট আচরণে সংলগ্ন হওয়ার জন্য যে কোনো সম্পর্ক বা নিমন্ত্রণের জপূর্ণ বিবরণের খোলসা করতে বিফলতা। আর্টিকেল ২.৪.৪ – এসিইউর ভ্রষ্ট আচরণে সংলগ্ন হওয়া জন্য যে কোনো সম্পর্কের পূর্ণ বিবরণের খলোসা করতে বিফলতা – জানুয়ারি ২০১৮৮য় ত্রিকোনীয় সিরিজের সম্বন্ধে একে অপরের সম্পর্কের সম্বন্ধে। আর্টিকেল ২.৪.৪ – এসিইউর ভ্রষ্ট আচরণে সংলগ্ন হওয়ার জন্য যে কোনো আমন্ত্রণের পূর্ণ বিবরণের খোলসা করতে বিফলতা, ২৬ এপ্রিল ২০১৮য় সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে আইপিএল ম্যাচের সম্বন্ধে। সেই সঙ্গে বাংলাদেশের সমর্থকদের মনে হয় যে সাকিবের ব্যানের একটা কারণ আইপিএল আর বিসিসিআই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *