বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে হতে চলা সিরিজকে করল স্থগিত

এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে ২টি টি-২০ ম্যাচ হওয়ার কথা ছিল। এই ম্যাচদুটি বাতিল হয়ে গিয়েছে। এর আয়োজন বাংলাদেশ ক্রিকেট বোর্ড করেছিল। শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে এর আয়োজন করা হচ্ছিল। তিনি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি আর দেশের দ্বিতীয় প্রধানমন্ত্রী ছিলেন। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারই মেয়ে।

করোনা ভাইরাসের কারণে বাতিল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে হতে চলা সিরিজকে করল স্থগিত 1

এই ম্যাচ দুটি করোনা ভাইরাসের কারণে স্থগিত করে দেওয়া হয়েছে। এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের এই ম্যাচ দুটি ১৮ আর ২২ মার্চ খেলা হওয়ার কথা ছিল। এর জন্য দুই দলেরই ঘোষণা করে দেওয়া হয়েছিল। এই দল দুটিতে বেশকিছু বড়ো নাম শামিল ছিল। ভারতীয় দলেরও ৬ জন খেলোয়াড় এশিয়া একাদশে অংশ নিতেন। এর মধ্যে বিরাট কোহলির নামও শামিল ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষণা করে দিয়েছে যে এখন এই ম্যাচগুলির আয়োজন করা হবে না।

বেশকিছু বড়ো নাম নিতেন অংশ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে হতে চলা সিরিজকে করল স্থগিত 2

বিশ্ব একাদশের দলে ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল আর কায়রন পোলার্ডের নামও শামিল ছিল। এছাড়াও দক্ষিণ আফ্রিকার ফাফ দু’প্লেসিকে এই দলের অধিনায়ক করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার দল ওয়ানডে সিরিজের জন্য এখন ভারত সফরেই রয়েছে। ভারতীয় দলের খেলোয়াড়দের মধ্যে বিরাট কোহলি ছাড়াও কেএল রাহুল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, শিখর ধবন আর ঋষভ পন্থের নাম শামিল ছিল। এখন কুলদীপ যাদব, শিখর ধবন আর ঋষভ পন্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচের জন্যও উপলব্ধ থাকবেন।

পুরো বিশ্বে ভাইরাসের আতঙ্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে হতে চলা সিরিজকে করল স্থগিত 3

করোনা ভাইরাসের আতঙ্ক ৮০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছেন। খেলার বেশকিছু বড়ো বড়ো ইভেন্টও এই ভাইরাসের কারণে বাতিল করে দেওয়া হয়েছে। ইটালির ফুটবল লীগ সিরি এ স্থগিত করে দেওয়া হয়েছে। এই লীগের বেশকিছু ম্যাচ খালি স্টেডিয়ামেও অনুষ্ঠিত হয়েছিল। ২৯ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলেও এই ভাইরাসের বিপদ ঘুরে বেড়াচ্ছে। এখনো পর্যন্ত এই ভাইরাসের কোনো চিকিৎসা খুঁজে পাওয়া যায়নি। এটাই কারন যে মানুষ ভীষণই আতঙ্কে রয়েছেন। এর সঙ্গেই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা মানুষদেরও এই ভাইরাস সংক্রমিত করে ফেলছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *