এবছর বুমরাহ'র আগুনে পেস বোলিং সমস্যায় ফেলবে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের, মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার 1

সত্তরের দশকে তার আগুনে পেস বোলিংয়ের সামনে সমস্যায় পড়েছে বিশ্বের তাবড় তাবড় ব‍্যাটসম‍্যান। এহেন কিংবদন্তী অজি পেস বোলার জেফ থপসন, এইবার ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহর গতির কাছে হার মানবে বিপক্ষের ব‍্যাটিং লাইন আপ এমনটাই মনে করেন তিনি। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে বুমরাহর ফর্ম দেখে এমনটাই মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার।

এবছর বুমরাহ'র আগুনে পেস বোলিং সমস্যায় ফেলবে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের, মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার 2

সম্প্রতি একটি সাক্ষাৎকারে থমসন বলেন , “বুমারহ অত‍্যন্ত ভালো বোলার, এমনকি ও যে হারে বল করে তার থেকে আরও বেশি রসদ মজুদ আছে ওর কাছে, যা অন‍্যদের থেকে ওকে খানিকটা আলাদা করেছে ” ।

এবছর বুমরাহ'র আগুনে পেস বোলিং সমস্যায় ফেলবে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের, মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার 3

শুধু বুমরাহ না এবারের বিশ্বকাপে ব‍্যাটসম‍্যানদের চিন্তার কারন হয়ে উঠতে চলেছে দক্ষিন আফ্রিকার কাগিসো রাবাদা।এইমুহুর্তে বিশ্বের অন‍্যতম সেরা বোলারদের তালিকায় বুমরাহর সাথে অবধারিত ভাবে উঠে আসতে চলেছে তার নাম। এমনটাই মনে করেন “থোমো”। হ‍্যা এই নামেই পরিচিত জেফ ক্রিকেট মহলে।সত্তরের দশকে তার এবং ডেনিস লিরির জুটি ঘুম কেড়েছে বিপক্ষের ।এনে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সাফল্য।

এবছর বুমরাহ'র আগুনে পেস বোলিং সমস্যায় ফেলবে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের, মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার 4

এদিন বুমরাহর’ র প্রশংসা করা কালীন থমসন বলেন একটা অদ্ভুত পেস রয়েছে বুমরাহর বোলিংয়ে এছাড়া ম‍্যাচের পরিস্থিতি বুঝে নিজের বোলিংয়ের বৈচিত্র্যে বদল আনে যা বিপক্ষের ব‍্যাটসম‍্যানের পক্ষে বোঝা এক কঠিন বিষয়ে হয়ে দাড়ায়, আর এই বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের কাছে দুর্ভেদ্য হওয়ার বিষয়টি বুমরাহ কে অন‍্যদের তুলনায় খানিকটা এগিয়ে রেখেছে।

প্রসঙ্গত, ইতিমধ্যে বুমরাহ কে কেন্দ্র করে প্রত‍্যাশার পারদ চড়ছে ।এর আগে স্বয়ং শচীন তেন্ডুলকর প্রশংসায় মেতেছিলেন এই উদীয়মান তারকার ।এবার মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বুমরাহ।অনেকেই এবছর টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় দেখেছে তাকে।এখন প্রত‍্যাশা পূরনে কতটা সফল হয় বুমরাহ, সেইটাই দেখার।

এবছর বুমরাহ'র আগুনে পেস বোলিং সমস্যায় ফেলবে বিপক্ষের ব‍্যাটসম‍্যানদের, মনে করছেন এই কিংবদন্তী পেস বোলার 5

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ (২ রা জুলাই), শ্রীলঙ্কা (৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), শিখর ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *