করোনা ভাইরাসের ভয়ে বাংলাদেশ ভারতীয় দলকে দিল বড়ো ধাক্কা, বাতিল করল নিজেদের ভারত সফর

করোনা ভাইরাস খেলায় যথেষ্ট প্রভাব ফেলেছে। এই ভাইরাসের কারণে প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্টগুলিকে বাতিল করে দেওয়া হয়েছে। এর মধ্যে ক্রিকেটের সঙ্গে অন্য খেলাও রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগকেও (আইপিএল) ১১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। এর সঙ্গেই সমস্ত আন্তর্জাতিক ম্যাচগুলিকে বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বাংলাদেশের ভারত সফর বাতিল

করোনা ভাইরাসের ভয়ে বাংলাদেশ ভারতীয় দলকে দিল বড়ো ধাক্কা, বাতিল করল নিজেদের ভারত সফর 1

বাংলাদেশ অনুর্দ্ধ ১৬ ক্রিকেট দলের কিছুদিনের মধ্যেই ভারত সফরে আসার কথা ছিল। ওই সফরকেও বাতিল করে দেওয়া হয়েছে। ভারতে করোনা ভাইরাসের ক্রমবৃদ্ধিমান সংক্রামনকে দেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। ভারতে করোনা ভাইরাসের রোগীর সংখ্যা প্রায় ১৫০ কাছাকাছি হতে চলেছে। এর মধ্যে কিছু মানুষের মৃত্যুও হয়ে গিয়েছে। এটা দেখেই বাংলাদেশের তরফে খেলোয়াড়দের না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৫টি ম্যাচ হওয়ার কথা ছিল

করোনা ভাইরাসের ভয়ে বাংলাদেশ ভারতীয় দলকে দিল বড়ো ধাক্কা, বাতিল করল নিজেদের ভারত সফর 2

ইন্ডিয়া অনুর্ধ্ব ১৬ আর বাংলাদেশ অনুর্ধ্ব ১৬ দলের মধ্যে ৫টি ম্যাচ হওয়ার কথা ছিল। দুই দলের মধ্যে ২টি তিনদিনের ম্যাচ আর ৩টি ওয়ানডে ম্যাচ হওয়ার কথা ছিল। এখন এই সফর ভবিষ্যতে হবে কী না এটা নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়নি। দুই দেশের খেলোয়াড়দের কাছে এই বয়সে খেলা আর শেখার ভালো সুযোগ ছিল। তারা এটা হারিয়ে ফেলেছে। খেলোয়াড়দের এমন অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে দিত। এই খেলোয়াড়রা ভবিষ্যতে গিয়ে আন্তর্জাতিক ম্যাচও খেলবেন।

অনুর্ধ্ব ১৯ ফাইনালে ভারতকে হারিয়েছিল

করোনা ভাইরাসের ভয়ে বাংলাদেশ ভারতীয় দলকে দিল বড়ো ধাক্কা, বাতিল করল নিজেদের ভারত সফর 3

বাংলাদেশ ফেব্রুয়ারিতে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতকে হারিয়েছিল। এটা প্রথমবার যখন বাংলাদেশ কোনো আইসিসি ইভেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছিল। তাদের বোলাররা থেকে শুরু করে ব্যাটসম্যানরাও দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের প্রদর্শনে এখনো ধারাবাহিকতার অভাবও রয়েছে কিন্তু এজ গ্রুপ ক্রিকেটে এমনটা নয়। দল যুব এশিয়া কাপ ২০১৯ এর ফাইনাল ম্যাচেও ভারতকে কড়া টক্কর দিয়েছিল। এটাই কারণ যে ভবিষ্যতে বাংলাদেশের থেকে আর উন্নত ক্রিকেটার আসতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *