বাংলাদেশের নায়ক ইবাদত হোসেন গড়লেন এই লজ্জাজনক রেকর্ড, এমন কীর্তি গড়তে চান না কেউই 1

নিউজিল্যান্ড (New Zealand) বাংলাদেশের (Bangladesh) মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি হচ্ছে হ্যাগলে ওভালে (Hagley Oval)। বাংলাদেশ দল টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়, এরপর নিউজিল্যান্ডের দল ৫২১ রানের বিশাল স্কোর করে। এরপর মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল। বাংলাদেশের ইনিংস চলাকালীন, দলের শেষ ব্যাটসম্যান ইবাদত হোসেন (Ebadot Hossain) নটআউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান, যদিও এর সাথে তিনি একটি বিব্রতকর রেকর্ড যোগ করেন যা কোনো খেলোয়াড় ভাঙতে চান না।

টেস্ট ক্রিকেটে টানা ইনিংসে সবচেয়ে বেশি শূন্য রান করার রেকর্ড গড়েছেন ইবাদত হোসেন

আসলে, ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে টেস্ট ক্রিকেটে খেলা এই বাংলাদেশি খেলোয়াড় তার শেষ ১০ ইনিংসে টানা শূন্য রান করেছেন। এই ১০ ইনিংসে ইবাদত করেছেন ৭ বার অপরাজিত। একই সঙ্গে তিনবার শূন্য রানে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে। উল্লেখ্য, টেস্ট ক্রিকেটে টানা ইনিংসে সবচেয়ে বেশি শূন্য রান করার রেকর্ড গড়েছেন ইবাদত হোসেন। তার আগে নিউজিল্যান্ডের বোলার ক্রিস মার্টিনও (Chris Martin) তার টেস্ট কেরিয়ারে ২০০০-০৪ সালে টেস্ট ক্রিকেটে টানা ৯ ইনিংসে কোনো রান করতে ব্যর্থ হন। শ্রীলঙ্কার খেলোয়াড় লাহিরু কুমারাও (Lahiru Kumara) এই বিব্রতকর রেকর্ডে যোগ করেছেন, ২০১৮-১৯ সালের মধ্যে টেস্ট ক্রিকেটের টানা নয়টি ইনিংসে শূন্য রান করেছেন।

মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল

New Zealand vs Bangladesh, 2nd Test, Day 2 Live Cricket Score Updates:  Bangladesh BAN Bowled Out For 126, New Zealand Take 395-Run Lead | Cricket  News

জানিয়ে রাখি, নিউজিল্যান্ড বাংলাদেশের মধ্যকার সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ দল। অন্যদিকে হ্যাগলে ওভালে আধিপত্য বিস্তার করেছে নিউজিল্যান্ড দল। দ্বিতীয় টেস্টে অধিনায়ক টম লাথামের ২৫২ ও কনওয়ের ১০৯ রানের ভরসায় নিউজিল্যান্ডের দল পাহাড়ের মতো স্কোর ৫২১ রান করে, বাংলাদেশ দলকে তাদের প্রথম ইনিংসে মাত্র ১২৬ রানে গুটিয়ে গেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *