ভারতকে ‘সরি’ বলে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক

দক্ষিণ আফ্রিকায় খেলা হওয়া অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশের দল ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবার খেতাব জিতেছে। জয়ের পর মাঠে বাংলাদেশী খেলোয়াড়দের ভারতের খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা গিয়েছে। যা নিয়ে সকলেই নিজের প্রতিক্রিয়া দিচ্ছেন। এখন স্বয়ং বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়ক আকবার আলি দলের হয়ে ক্ষমা চেয়েছেন।

মাঠের ঝগড়া নিয়ে বললেন বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ অধিনায়ক

ভারতকে ‘সরি’ বলে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক 1

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের দল ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জয় হাসিল করে প্রথমবার বিশ্বকাপের খেতাব জেতে। জয়ের পর তাদের খেলোয়াড়রা বর্তমান অনুর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় জড়ান। যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় নিয়মিত ভাইরাল হচ্ছে। যা নিয়ে এখন স্বয়ং বাংলাদেশের অধিনায়কও কথা বলেছেন। মাঠের ঝগড়ার ব্যাপারে বলতে গিয়ে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়ক আকবর আলি প্রেস কনফারেন্সে বলেছেন যে,

“আমি বলতে চাইব যে যা কিছুই হয়েছে সেটা হওয়া উচিত ছিল না। আমি জানিও না যে আসলে মাঠে কি হয়েছে আর আমি এর ব্যাপারে কাউকে জিজ্ঞাসাও করিনি এখনো পর্যন্ত। কিন্তু আপনারা জানেন যে ফাইনালের পর আবেগ বেরিয়ে আসে। যে কারণে কিছু সময় দলের খেলোয়াড়রা বেশি উত্তেজিত হয়ে যান”।

দলের ব্যবহার নিয়ে অধিনায়ক চাইলেন ক্ষমা

ভারতকে ‘সরি’ বলে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক 2

ইন্ডিয়া অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়ক প্রিয়ম গর্গ এটা খুবই খারাপ ব্যবহার বলেছিলেন। সেই সঙ্গে তিনি মাঠের ঝগড়া নিয়ে ভীষণই নিরাশা প্রকাশ করেছিলেন। যারপর বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের অধিনায়ক আকবর আলি সেই ব্যাপারে বলতে গিয়ে বলেন,

“আমার হিসেবে আবেগ বেরিয়ে আসছিল। একজন তরুণ হওয়ার কারণে এটা বলতে চাইব যে কোনো পরিস্থিতি আর ব্যবহারে হওয়া উচিত নয়। নিজেদের বিপক্ষ দলকে আমাদের সম্মান করা উচিত। সেই সঙ্গে খেলারও সম্মান হওয়া উচিত। ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। আমি নিজের দলের হয়ে ক্ষমা চাইছি”।

এইভাবে তৈরি হয়েছিল ঝগড়ার ভূমিকা

ভারতকে ‘সরি’ বলে ক্ষমা চাইলেন বাংলাদেশের অধিনায়ক 3

খেতাব জেতার পর বাংলাদেশের খেলোয়াড়দের ভারতের খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা যায়। যে বিষয়টি খুব বেশি বেড়ে গিয়েছিল। যদিও তারপর মাঠে অ্যাম্পায়ার আর কোচিং স্টাফেদের দুজনের মধ্যে সমঝোতা করার জন্য মাঠে নামতে হয়েছিল। যা ভদ্রলোকের খেলা ক্রিকেটের ইমেজের জন্য ভীষণই বড়ো ধাক্কা ছিল। ম্যাচের প্রথম বল থেকেই বাংলাদেশ স্লেজিং করা শুরু করে দিয়েছিল। যা তারা পরে পুরো ম্যাচ চলাকালীন বাড়ায় যা একটা ভুল সিদ্ধান্ত ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *