ঢাকা, ৪ নভেম্বর: বাংলাদেশের নতুন তারকা এখন মেহেদী হাসান মিরাজ৷ সেই দেশে এখন সবার মুখে এই নামটাই ঘুরছে৷ বিশ্বজুড়ে প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি। বাংলাদেশের গর্ব এখন এই মিরাজ। খুলনার খালিশপুরের দক্ষিণ কাশিপুর এলাকায় টিনের চালের ছোট্ট ভাড়া বাড়িতে বাস করেন মিরাজ ও তার পরিবার। বাবা-মা আর ছোট বোনকে নিয়ে সাজানো-গোছানো সুখের সংসার।

তবে এবার মিরাজ ও তার পরিবারের জন্য একটি পাকা বাড়ি তৈরি করে দেওয়ার কথা ঘোষণা করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই জন্য একটি উপযুক্ত স্থান খুঁজে নেওয়ার জন্য বলা হয়েছে সেখানকার স্থানীয় জেলা প্রশাসনকে। বাড়ি তৈরির জন্য উপযুক্ত জমি খুঁজে পাওয়া গেলেই মিরাজের পরিবারের জন্য বাড়ি নির্মাণের কাজ শুরু হবে। প্রধানমন্ত্রীর বাড়ি করে দেওয়ার কথা শুনে উচ্ছ্বসিত ক্রিকেটার মিরাজ। খুলনা থেকে তিনি এখন ঢাকায় এসেছেন। ফোনে প্রধানমন্ত্রীর বাড়ি করে দেওয়ার নির্দেশের খবর পেয়ে তার প্রতি কৃতজ্ঞতা জানান বাংলাদেশের এই নতুন ক্রিকেট তারকা।

মিরাজের বাবা জালাল হোসেন গাড়ি চালক। গোটা ঘটনায় তিনি উচ্ছ্বসিত৷ সেই ইঙ্গিত দিয়েই তিনি বলেন, “এমন হবে তা আমি কখনই আশাই করিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার কুঁড়েঘরের খবর নিয়েছেন, এর চেয়ে বড় কী হতে পারে৷ প্রধানমন্ত্রী বড় মনের মানুষ। আমি তার কাছে চিরকৃতজ্ঞ।”

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া দুই-ম্যাচের টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়ে একাই বিপক্ষকে গুঁড়িয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। নিজের পারফরমেন্স দিয়েই তিনি নিজের নাম ছড়িয়ে দিয়েছেন গোটা ক্রিকেট বিশ্বে।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...