লাসিথ মালিঙ্গার শেষ ম্যাচে হল এমন কিছু যে বাংলাদেশ দলের হল জরিমানা

বাংলাদেশের দল শ্রীলঙ্কার বিরুদ্ধে পাওয়া হারের পর আরো একটা বড়ো ধাক্কা খেল। শ্রীলঙ্কায় চলা একদিনের সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দল বাংলাদেশের বিরুদ্ধে ৯১ রানে জয় হাসিল করেছিল। এই ম্যাচ তারজা জোরে বোলার লাসিথ মালিঙ্গার শেষ একদিনের ম্যাচ ছিল, এই ম্যাচের পর তিনি অবসর নিয়ে নেন।

শ্রীলঙ্কা বাংলাদেশকে ৯১ রানে হারায়

লাসিথ মালিঙ্গার শেষ ম্যাচে হল এমন কিছু যে বাংলাদেশ দলের হল জরিমানা 1

কলম্বোয় চলা শ্রীলঙ্কা আর বাংলাদশের মধ্যে চলা সিরিজের প্রথম ম্যাচে ঘরের দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শ্রীলঙ্কার হয়ে প্রথমে ব্যাট করে কুশল পেরেরা ১১১ রান আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪৮ রান করেন। যার সাহায্যে ঘরের দল ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩১৪ রান করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটা ভাল হয়নি। বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম ৬৭ আর সাব্বির রহমান ৬০ রান করেন। যারপরও তাদের দল ৯১ রানে হেরে যায়। কুশল পেরেরাকে ম্যান অফ ম্যাচ নির্বাচিত করা হয়।

হারের পর বাংলাদেশ খেল আরো বড়ো ধাক্কা

লাসিথ মালিঙ্গার শেষ ম্যাচে হল এমন কিছু যে বাংলাদেশ দলের হল জরিমানা 2

এই ম্যাচে যখন বাংলাদেশ দল প্রথম বোলিং করছিল, সেই সময় তারা স্লো ওভার রেটে বল করে যার ফলে প্রথম ইনিংস দেরীতে শেষ হয়। এতে আইসিসির আর্টিকেল ২.২২র কোড অফ কণ্ডাক্টের উলঙ্ঘন হয়। যে কারণে ম্যাচ রেফারি ক্রিস ব্রড বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবালের উপর ম্যাচ ফিজের ৪০% আর অন্য সমস্ত খেলোয়াড়দের উপর ম্যাচ ফির ২০% জরিমানা করেন। যদি এখন তামিম ইকবাল আবারো এই ভুল করেন তো তিনি এক ম্যাচের জন্য ব্যানও হতে পারেন। তামিম ম্যাচ শেষ হওয়ার পর নিজের ভুল স্বীকার করে নিয়েছিলেন যে কারণে কোনো শুনানি হয়নি।

আজ দ্বিতীয় একদিনের ম্যাচে একে অপরের বিরুদ্ধে লড়বে বাংলাদেশ শ্রীলঙ্কা

লাসিথ মালিঙ্গার শেষ ম্যাচে হল এমন কিছু যে বাংলাদেশ দলের হল জরিমানা 3

একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ আরো একবার কলম্বোতে খেলা হবে। ঘরের দল আজ ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করতে চাইবে অন্যদিকে বাংলাদেশের দল আজ জিতে সিরিজকে আরো রোমাঞ্চকর করার প্রচেষ্টা করবে। এই সফরে সাকিব আল হাসান আর মাশরফি মোর্তজা খেলছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *