বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্ট্রাইকের মধ্যেই বাড়ালো খেলোয়ারদের স্যালারি, দেওয়া হব এত ডলার

বাংলাদেশের ক্রিকেটাররা গত সপ্তাহে নিজেদের ক্রিকেট বোর্ডের সামনে ১১টি দাবী রেখেছিলেন। নিজেদের দাবী না মানা পর্যন্ত তারা স্ট্রাইকের সিদ্ধান্ত নিয়েছিলেন। যদিও দু দিন পরেই বোর্ড আর খেলোয়াড়দের মধ্যে সমঝোতা হয়ে গিয়েছে। তাদের স্ট্রাইকে ভারত সফরেও প্রভাব পড়তে দেখা যাচ্ছিল কিন্তু এখন সফরের রাস্তা পরিস্কার হয়ে গিয়েছে।

খেলোয়াড়দের বাড়ল স্যালারি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্ট্রাইকের মধ্যেই বাড়ালো খেলোয়ারদের স্যালারি, দেওয়া হব এত ডলার 1

বাংলাদেশ খেলোয়াড়দের স্ট্রাইকের প্রভাব দেখা যাচ্ছে আর বোর্ড খেলোয়াড়দের স্যালারি বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র একটি বয়ানে বলা হয়েছে যে ন্যাশনাল ক্রিকেট লীগের শীর্ষস্তরের খেলোয়াড়দের ৬০,০০০ টাকা অর্থাৎ প্রায় ৭০৫ ডলার দেওয়া হবে যা এর আগে ৩৫০০০ টাকা ছিল। অন্যস্তরের খেলোয়াড়দের প্রায় ৫০০০০ হাজার টাকা দেওয়া হবে। খেলোয়াড়রা কম সে কম ১০০,০০০ টাকা প্রতি ম্যাচের দাবী করেছিলেন। বোর্ডের সঙ্গে সমঝোতার পর এখন এটাই তাদের স্যালারি ঠিক করা হয়েছে। অন্য দাবীগুলির উপরও বোর্ড দ্রুতই সিদ্ধান্ত নিতে পারে।

৩ নভেম্বর থেকে ভারত সফর

বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্ট্রাইকের মধ্যেই বাড়ালো খেলোয়ারদের স্যালারি, দেওয়া হব এত ডলার 2

ভারত আর বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি-২০ আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরু ৩ নভেম্বর থেকে দিল্লিতে হতে চলা প্রথম ম্যাচ দিয়ে হবে। এরপর রাজকোট আর নাগপুরে ম্যাচ হবে। সফরের দুই টেস্ট ম্যাচ ইন্দোরে আর কলকাতায় খেলা হবে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) কলকাতা টেস্টকে ডে-নাইট করার জন্য বিসিবির সামনে দাবী রেখেছে। এটা নিয়ে ওদের তরফে কোনো জবাব আসেনি।

কাল বেরবে দল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড স্ট্রাইকের মধ্যেই বাড়ালো খেলোয়ারদের স্যালারি, দেওয়া হব এত ডলার 3

ভারতের বিরুদ্ধে সিরিজের জন্য বাংলাদেশ দল আগামিকাল রওনা হবে। তাদের দল দিল্লিতে পৌঁছবে যেখানে ৩ নভেম্বর দুই দলের মধ্যে প্রথম টি-২০ ম্যাচ খেলা হবে। ভারতে দুই দলের মধ্যে প্রথম দ্বিপাক্ষিক টি-২০ ম্যাচ হতে চলেছে। টি-২০ সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা হয়ে গিয়েছে। যদিও বোর্ডের তরফে বলা হয়েছে যে ভারত সফরের জন্য আবারো দলের নির্বাচন হবে। সাকিব আল হাসান এই সিরিজ থেকে ছিটকে যেতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *