দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 1

বিশ্বকাপের আগে বিশ্বের অন‍্যতম সেরা অলরাউন্ডারের তকমা লেগেছে তার গায়ে।এইবার তাকেই এবারের বিশ্বকাপে নিজেকে প্রমাণ করা উচিত বলেই মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।বাংলাদেশের অন‍্যতম সেরা ক্রিকেটারের অভিধায় আখ‍্যায়িত করা হয় শাকিব কে।একদিবসীয় ক্রিকেটে তার রানের সংখ্যা ৫০০০ এছাড়া তার উইকেট রয়েছে ২৫০ টি।ইতিমধ্যে বিশ্বকাপের উদ্দেশ্যে গোটা বাংলাদেশ দল ইংল্যান্ডে পৌছালেও শাকিবের চোট কে কেন্দ্র করে তৈরী হয়েছে প্রশ্নচিহ্ন, যদিও তা ভিত্তিহীন বলেই উড়িয়েছেন বাংলাদেশ কোচ।

দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 2

সেই বিষয়ে তিনি জানিয়েছেন , ” শাকিবের কোনও রকম সমস্যা নেই। শারীরিক দিক থেকে এইমুহুর্তে দারুণ জায়গায় আছে ও।আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খানিকটা সমস্যার মধ্যে থাকলেও এখন আর সেইসব নেই ওর।বরং এইবার বিশ্বকাপ কিছু বিষয়ে ওর নিজেকে প্রমান করার আছে বলে মনে করি আমি “।

দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 3

প্রসঙ্গত,বিশ্বকাপের অন‍্যতম সফল অধিনায়ক কিংবদন্তী অস্ট্রেলিয়ান ব‍্যাটসম‍্যান রিকি পন্টিং শাকিব- উল – হাসান কে দিয়েছেন “ডেন্জারাস” ক্রিকেটারের তকমা।প্রসঙ্গত, এটা শাকিবের চার নম্বর বিশ্বকাপ।

দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 4

একটি সাক্ষাৎকারে পান্টার জানিয়েছেন, ” বাংলাদেশের দলে সবচেয়ে খতরনাক ক্রিকেটার হলো শাকিব আল হাসান।দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে ও।মাঠের যে কোনও পজিশনে শট নিতে ওর জুড়ি মেলা ভার ” ।শুধু শাকিবের ব‍্যাটিং নয়, এদিন তার বোলিংয়ের ও দারুণ প্রশংসা করেছেন পন্টিং।বলেছেন “শাকিবের ধূর্ততা প্রকাশ পায় ওর বোলিং করার সময়।ওর বল খুব একটা টার্ন হয়না কিন্তু বোলিংয়ের পেস বৈচিত্র্য ওকে করে তুলেছে ভয়ংকর,এই কারনে ওর বোলিং কে এ্যটাকিং দেখায়, শুধু মাত্র তাই নয়,এই একটি বিষয়ে ওকে অন‍্যান‍্য স্পিনারের থেকে আলাদা করে তুলেছে।অন‍্যান‍্য স্পিনার রা যেমন ব‍্যাটসম‍্যানদের রান করতে বাধা সৃষ্টি করে, সেখানে শাকিব খানিকটা ও ব‍্যাটসম‍্যানদের মারতে দেওয়ার সুযোগ দিয়ে কাজের কাজটা করে ফেলে ” ।

দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 5

সদ‍্য শেষ হওয়া আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মরশুম টা খুব একটা ভালো না গেলেও পরবর্তী সময়ে ত্রিদেশীয় সিরিজে দেশের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন শাকিব।এবছর বাংলাদেশ দলে অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য বিশ্বকাপের আগে জড়িয়েছিলেন বিতর্কে, দেশের বিশ্বকাপের জার্সি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত না থেকে, সেই সময় হায়দ্রাবাদের হয়ে আইপিএল খেলাকেই প্রাধান্য দিয়েছিলেন এই অলরাউন্ডার।

দলের এই ক্রিকেটারকে নিজেকে প্রমান করার আছে বলে মনে করেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস ! 6

সম্প্রতি প্রকাশ হওয়া বিশ্বসেরা অল‍রাউন্ডারের তালিকায় শীর্ষ স্থানে ছিলেন শাকিব।এবার বাংলাদেশের প্রথমবারের মতো সেমিফাইনাল যেতে হলে এই অলরাউন্ডার কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেই হবে।

অন‍্যদিকে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ কে হারিয়ে এবারের বিশ্বকাপ প্রস্তুতি দারুণ ভাবে সেরে রাখলো বাংলাদেশ।আগামী মঙ্গলবার বিশ্বকাপের প্রস্তুতি ম‍্যাচে ভারতের মুখোমুখি হতে চলেছে তারা।২ রা জুন লন্ডনে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে বাংলাদেশ

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *