ম্যাচ হেরে হতাশ মাশরফি মোর্তাজার বড়ো বয়ান, এদের বুঝতে হবে নিজেদের ভূমিকা 1

বিশ্বকাপ শুরু হতে আর মাত্র এক দিন বাকি রয়েছে। তার আগে বেশ কিছু দল প্র্যাকটিস ম্যাচ খেলছে। ভারতও তাদের দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে মঙ্গলবার কার্ডিফে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে প্রথমে টসে জিতে বাংলাদেশ অধিনায়ক মাশরফি মোর্তাজা প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে ভারত ধোনি এবং রাহুলের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্য বড় স্কোর করে। এবং বাংলাদেশকে ৯৫ রানে হারিয়ে দেয়।

ধোনি রাহুলের দুর্দান্ত ব্যাটিং

ম্যাচ হেরে হতাশ মাশরফি মোর্তাজার বড়ো বয়ান, এদের বুঝতে হবে নিজেদের ভূমিকা 2

এই ম্যাচে ভারতের শুরুটা ভাল হয়নি। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ অন শিখর ধবন। দলের মাত্র ২৫ রানের মাথায় ১ রান করে আউট হন তিনি। অন্যদিকে সেট হয়ে যাওয়ার পরও ব্যর্থ হন রোহিত শর্মা। তিনি ৪২ বলে মাত্র ১৯ রান করে আউট হন। এরপর বিরাট কোহলি এবং কেএল রাহুল দলের হাল ধরেন। বিরাট ৪৭ রানে আউট হওয়ার পর এই জুটি ভাঙে। এরপর রাহুল এবং ধোনি দলকে এগিয়ে নিয়ে যান। এই দুই ব্যাটসম্যানই দুর্দান্ত সেঞ্চুরি করেন। রাহুল ১০৮ রান এবং ধোনি ১১৩ রান করে আউট হন। শেষ দিকে হার্দিক পাণ্ডিয়া (২১) এবং রবীন্দ্র জাদেজা (১১) দ্রুত রান রান করে ভারতকে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান তোলে।

বাংলাদেশ হারল ৯৫ রানে

ম্যাচ হেরে হতাশ মাশরফি মোর্তাজার বড়ো বয়ান, এদের বুঝতে হবে নিজেদের ভূমিকা 3
Cricket – ICC Cricket World Cup warm-up match – Bangladesh v India – Cardiff Wales Stadium, Cardiff, Britain – May 28, 2019 India’s Kuldeep Yadav celebrates taking the wicket of Bangladesh’s Mushfiqur Rahim Action Images via Reuters/Peter Cziborra

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতে উইকেট না হারালেও তারা স্লো শুরু করে। ভারতীয় জোরে বোলিংয়ের সামনে বাংলাদেশের ওপেনারদের সংঘর্ষ করতে দেখা যায়। তাদের দুই ওপেনার সৌম্য সরকার (২৫) এবং লিটন দাস (৭৩) দলকে ধীরে এগিয়ে নিয়ে যান। কিন্তু দলে ৪৯ রানের মাথায় সৌম্যকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশের শিবিরে প্রথম আঘাত হানেন বুমরাহ। পরের বলেই তিনি শূন্য রানে শাকিবকে বোল্ড করে ফিরিয়ে দেন। এরপর লিটন দাস এবং মুশফিকুর রহিম দলকে টেনে তোলার চেষ্টা করেন। লিটনকে ফিরিয়ে দিয়ে এই জুটি ভাঙেন যজুবেন্দ্র চহেল। একদিক থেকে মুশফিকুর রহিম একা চেষ্টা করলেও অন্যদিকে উইকেট পড়ার ধারা বজায় থাকে।৯৪ বলে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। কিন্তু তার এই প্রচেষ্টা ব্যর্থ হয় এবং বাংলাদেশ ৫০ ওভারে ২৬৪ রানে অলআউট হয়ে যায় সেই সঙ্গে এই ম্যাচ ৯৫ রানে হেরে যায়।

এদের বুঝতে হবে নিজেদের ভূমিকা

ম্যাচ হেরে হতাশ মাশরফি মোর্তাজার বড়ো বয়ান, এদের বুঝতে হবে নিজেদের ভূমিকা 4

এই ম্যাচে হারের পর বাংলাদেশ অধিনায়ক মাশরফি মোর্তাজাকে যথেষ্ট হতাশ দেখায়। তিনি বলেন,

“আমরা এখানে চার সপ্তাহ কাটিয়েছি। তাই কিছু প্লেয়ারের সামান্য কিছু সমস্যা রয়েছে। (নিজের ফিটনেস নিয়ে) এটা এখন ঠিকই আছে, কিন্তু আমাদের বোলারদের দিকে নজর দেওয়ার প্রয়োজন রয়েছে। আমাদের টপ অর্ডার সামান্যই রান করেছে, সৌম্য ভাল ব্যাট করেছে, লিটন এবং মুসি (মুশফিকুর রহিম) দারুণ কাজ করেছে। সব মিলিয়ে আমাদের টপ অর্ডারকে তাদের ভূমিকার ব্যাপারে বুঝতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *