নিউজিল্যান্ডের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ 1

আবারও বল বিকৃতির অভিযোগ মাথা চারা দিয়ে উঠল। এবারে এই অভিযোগ উঠল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই অভিযোগ আনে কিছু স্থানীয় সংবাদমাধ্যম।

যদিও এই অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর দাবি, ম্যাচে বাংলাদেশের ইনিংসের প্রথম ওভারে তামিম ইকবালের ফাইন লেগ দিয়ে মারা বাউন্ডারির সময় বিজ্ঞাপন হোর্ডিংয়ে বল লাগে এবং এই কারণেই বলে একটা চিহ্ন পড়ে যায়।

কেন উইলিয়ামসন  বলেন, “বলটি বিজ্ঞাপনের হোর্ডিংয়ে লাগে এবং তাতেই বলে একটা চিহ্ন পড়ে যায় আপনার অবশ্যই কিছু বলা উচিত কারণ এটি প্রথম ওভারেই হয়েছে।”

তখন মাঠে থাকা এক আম্পায়ার চেত্তিথোদি শামসুদ্দিন জবাব দেন, “আমি এ নিয়ে কিছু বলছি না

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে একই কথা বলেন নিউজিল্যান্ডের জয়ের নায়ক টম লাথাম, যিনি ব্যাট হাতে ১৩৭ রান করেছেন। লাথাম বলেন, বলটি বিজ্ঞাপনের হোর্ডিংয়ে লেগেছিল এবং এতে বলে কিছু চিহ্ন দেখা যায়। তারা একে অন্যের সাথে কথা বলে বিষয়টি সমাধান করে ফেলে।

ম্যাচটিতে নিউজিল্যান্ড ৭৭-রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। ক্রাইসচার্চের হেগলি ওভালের মাঠে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের নির্ধারিত ৫০ ওভারে ৩৪১/৭-র জবাবে বাংলাদেশ ২৬৪ রানে (৪৪.৫ ওভার) অল আউট হয়ে যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *