মুস্তাক আলি টি-২০'তে হায়দরাবাদের অধিনায়কত্ব করবেন বদ্রিনাথ 1

হায়দরাবাদ, ২৪ জানুয়ারি: আসন্ন মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে হায়দরাবাদ দলকে নেতৃত্ব দিতে চলেছেন সুব্রমানিয়াম বদ্রিনাথ। এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে হায়দরাবাদ ক্রিকেট অসোসিয়েশন। সেখানে দেখা যায় দলের অধিনায়ক বাছা হয়েছে বদ্রিনাথকে। দক্ষিণের এই ব্যাটসম্যানটিকে নেতৃত্বের ভার দেওয়ার পাশাপাশি, এই টুর্নামেন্টের জন্য হায়দরাবাদ দলে থেকে বাদ পড়েছেন দুই সিনিয়র ক্রিকেটার তিরুমালাসেত্তি সুমন ও আশিস রেড্ডি। শেষ ১৬’র দলের রেড্ডির জায়গা হয়নি। সুমন অবশ্য হায়দরাবাদের প্রথমিক দলেই জায়গা করে নিতে ব্যর্থ হন। ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় সানরাইজার্স হায়দরাবাদ। সেই দলে ছিলেন এই দুই ক্রিকেটার। তবে এবার দু’জনকেই দল থেকে ছেঁটে দিয়েছে ফ্র্যাঞ্চাইজি’টি।

চলতি মরশুমের রঞ্জি ট্রফিতেও হায়দরাবাদ দলের অধিনায়ক ছিলেন সুব্রমানিয়াম বদ্রিনাথ। তাঁর নেতৃত্বে কোয়ার্টার ফাইনালে ওঠে নিজামের শহর। তবে সেমি’তে যাওয়ার লড়াইয়ে অল্পের জন্য শক্তিশালী মুম্বইয়ের কাছে হারতে হয়ে বদ্রিনাথের দলকে। তবে দীর্ঘ পাঁচ বছর পর হায়দরাবাদকে রঞ্জির শেষ আটে তুলে সবাইকে চমকে দেন তিনি। মুস্তান আলি টি-২০ টুর্নামেন্টেও তাঁকে ফের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তবে ২০১৬-১৭ মরশুমের শুরুতে বিদর্ভ ছেড়ে হায়দরাবাদের হয়ে খেলতে শুরু করা বদ্রিনাথ আগেরবার কুড়ি-বিশের এই টুর্নামেন্টে মাঠে নামেননি।

যে ক্রিকেটাররা দলকে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে তুলেছিলেন, তাঁদের ওপরই ভরসা রেখে মুস্তাক আলির জন্য দল গড়া হয়েছে। শেষ চারে ওঠার ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে লড়াই করে হারে হায়দরাবাদ দল। তাই এই টুর্নামেন্টে রঞ্জির দলটিকেই ধরে রাখা হয়েছে। নতুন মুখ বলতে শুধু রবি তেজা, সকেত সাই রাম, শরদ মুদিরাজ। মুস্তাক আলিতে হায়দরাবাদের প্রতিপক্ষ গোয়া (২৯ জানুয়ারি), তামিলনাড়ু (৩০ জানুয়ারি), কেরল (৩১ জানুয়ারি), কর্নাটক (২ ফেব্রুয়ারি) ও অন্ধ্রপ্রদেশ (৩ ফেব্রুয়ারি)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *