অতিথি দিল খেল বড়ো ধাক্কা, পিঠে লাগা চোটের কারণে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন এই তারকা খেলোয়াড়

বর্তমানে ওয়েস্টইন্ডিজ আর ইংল্যাণ্ডের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে। এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২০ ফেব্রুয়ারি খেলা হয়েছিল। এই ম্যাচ ইংল্যাণ্ড দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৬ উইকেটে জিতে নিয়েছিল। আপনাদের জানিয়ে দিই যে এই প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্টইন্ডিজের তারকা জোরে বোলার কিমার রোচ নিজের চোটের কারণে খেলতে পারেননি।

দ্বিতীয় ওয়ানডে থেকেও বাইরে থাকবেন কিমার রোচ
পিঠে লাগা চোটের কারণে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন এই তারকা খেলোয়াড় 1
কিমার রোচের তার পিঠে চোট রয়েছে। নিজের এই চোটের কারণেই তিনি প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে পারেননি। এখন সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও তিনি খেলতে পারবেন না। জানিয়ে দিই যে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ ২২ ফেব্রুয়ারি বারবাডোজে খেলা হবে। যদিও শেষ তিনটি ওয়ানডে ম্যাচে কিমার রোচের ফিট হওয়ার আশা রয়েছে। জানিয়ে দিই যে ওয়েস্টইন্ডিজের দল বিশ্বকাপের আগে ইংল্যান্ডের সঙ্গে এই সিরিজ খেলছে আর ফের এরপর আয়ারল্যান্ডে তারা ট্রাই সিরিজ খেলবে। যেখানে তৃতীয় দল হিসেবে থাকবে বাংলাদেশ। ট্রাই সিরিজ আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে শেষ তিনটি ওয়ানডে ম্যাচে কিমার রোচ অবশ্যই খেলতে চাইবেন।

টেস্ট সিরিজে ছিলেন ‘ম্যান অফ দ্যা সিরিজ’
পিঠে লাগা চোটের কারণে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন এই তারকা খেলোয়াড় 2
এই বছর ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপে কিমার রোচ দলের গুরুত্বপূর্ণ সদস্য, এই কারণে তার চোট ওয়েস্টইন্ডিজের ক্রিকেটের জন্য একটা চিন্তার বিষয়। জানিয়ে দিই যে ৩০ বছর বয়েসী অভিজ্ঞ জোরে বোলার কিমার রোচ সম্প্রতিই সমাপ্ত হওয়া টেস্ট সিরিজে ইংল্যাণ্ডের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন,তিনি তিন ম্যাচের টেস্ট সিরিজে ১৮টি উইকেট নিয়েছিলেন আর ম্যান অফ দ্যা সিরিজের পুরস্কার জিতেছিলেন।

এমনটা ছিল কিমার রোচের এখনো পর্যন্ত প্রদর্শন

পিঠে লাগা চোটের কারণে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ থেকে ছিটকে গেলেন এই তারকা খেলোয়াড় 3
West Indies cricketer Kemar Roach celebrates dismissing Sri Lankan cricket team captain Angelo Mathews during the fifth match of the Tri-Nation series between Sri Lanka and West Indies at the Queen’s Park Oval stadium in Port of Spain on July 8, 2013. Sri Lanka resume batting in the 45-overs-a-side game. AFP PHOTO/Jewel Samad (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

কিমার রোচ এখনো পর্যন্ত নিজের দলের হয়ে ৫৩টি টেস্ট ম্যাচ, ৮০টি ওয়ানডে ম্যাচ আর ১১টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। রোচ নিজের খেলা৫৩টি টেস্ট ম্যাচে ১৮৪টি উইকেট, ওয়ানডেতে ১১৪টি উইকেট এবং টি-২০ আন্তর্জাতিকে ৭.২৮ এর ইকোনমি রেটে ১০ উইকেট হাসিল করেছেন। কিমার রোচ নিজের বলের গতির জন্য পরিচিত। তিনি লাগাতার ১৪০ কিমি প্রতি ঘন্টার বেশি গতিতে বোলিং করার সক্ষমতা রাখেন। তার মুখোমুখি হওয়া যে কোনো ব্যাটসম্যানের জন্যই এক কঠিন চ্যালেঞ্জ হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *