দুবাইয়ে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট সেঞ্চুরি করে পাকিস্তান মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। প্রথম ইনিংসে পাঁচ উইকেটে 418 রান সংগ্রহ করতে বাবরা 127 রানের জুটি গড়ে তোলেন। তিনি হরিস সোহেলের দুর্দান্ত সহায়তায় 147 রানের জুটি গড়েন।

বাবর ক্রিকেট ভ্রাতৃত্ব থেকে অনেক প্রশংসা পেয়েছিল কিন্তু পাকিস্তানি অ্যাঙ্কার ও সাংবাদিক জাইনব আব্বাসের একটি টুইটের মাধ্যমে তাঁর উদযাপন সংক্ষিপ্ত করা হয়েছিল। বাবরের দুর্দান্ত বাটিংয়ের পর জাইনব পাকিস্তানের এই ব্যাটসম্যানকে অভিনন্দন জানানোর জন্য একটি টুইট করেন, কিন্তু সেখানে তিনি বাবরকে মিকি আর্থারের “ছেলে” হিসাবে তাকে উল্লেখ করায় প্রচন্ড ক্ষেপে গেলেন।

বাবরও পাকিস্তানি অ্যাঙ্কারকে তার মোক্ষম জবাব দিলেন। বাবর আজম বললেন “আপনি কি বলছেন তা আগে ভাবুন আর আপনার সীমানা অতিক্রম করার চেষ্টা করবেন না”।

ম্যাচটিতে সোহেলের ক্যারিয়ারে সেরা শতক এবং বাবরের প্রথম সেঞ্চুরির ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ-লেভেলিংয়ের জয়ের সম্ভাবনা বাড়ানোর জন্য পাকিস্তান বড় স্কোর করে।

আজম, সোহেলকে সমর্থন করেন এবং 1২ টি চার ও দুটি ছক্কা মারেন। ষষ্ঠ উইকেটে অধিনায়ক সরফরাজ আহমেদ 58 রানের জুটি গড়েন 30 রান।

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...