আজহারউদ্দীনের ছেলে দলে জায়গা পাওয়াতে ক্ষেপেছেন সাদাব জাকাতি 1
Getty Images

আর কিছুদিন পরেই শুরু হবে ভারতের ঘরোয়া ক্রিকেটের অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট রঞ্জি ট্রফি। ক্রিকেটারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট এটি। কারণ এখানে ভালো করতে পারলে খুব সহজে ভারত জাতীয় দলের নির্বাচকদের দৃষ্টিতে আসা যায়। ২০১৮-১৯ সালের আসন্ন আসরে খেলার সুযোগ পেয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দীনের ছেলে মহম্মদ আসাদউদ্দীন। তবে তাঁর সুযোগ পাওয়াকে মেনে নিতে পারছেন বামহাতি স্পিনার সাদাব জাকাতি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও গুজরাট লায়ন্সের হয়ে অতীতে মাঠ মাতানো জাকাতি আজহারউদ্দীনের ছেলের দলে সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন।

গোয়ার হয়ে খেলবেন আসাদউদ্দীন

আজহারউদ্দীনের ছেলে দলে জায়গা পাওয়াতে ক্ষেপেছেন সাদাব জাকাতি 2

যদিও আসাদ এখন পর্যন্ত কোনো রঞ্জি ম্যাচ খেলেননি, আসন্ন রঞ্জি ট্রফির জন্য ঘোষিত গোয়া একাদশে জায়গা করে নিয়েছেন তিনি।

একটি সংবাদ সম্মেলনে সাদাব জাকাতি ক্ষোভ করে দাবি করেন যে, দল নির্বাচনে পক্ষপাত করা হয়েছে। তিনি আসাদউদ্দীনের বয়সের ব্যাপারটি সবার দৃষ্টিগোচর করেন যে ২৮ বছর বয়সেও এখন পর্যন্ত কোনো রঞ্জি ম্যাচ খেলতে পারেনি সে।

“শুধু কারণ তিনি সাবেক ভারতীয় অধিনায়ক (মোহাম্মদ আজহারউদ্দিন), যিনি একজন বিরাট খেলোয়াড় ছিলেন, তাঁর ছেলে তাই বলে তাকে সরাসরি অনুমতি দেয় গোয়ার হয়ে খেলার জন্য?,” তিনি গত শুক্রবার প্রশ্ন তুলেন।

সাদাব জাকাতি যোগ করেন, “তাঁর বয়স ২৮ বছর এবং এখন পর্যন্ত সে কখনই রঞ্জি ট্রফির কোনো ম্যাচ খেলেনি, এমনকি কোনো প্রথম শ্রেণীর ম্যাচও না। এমনকি শেষবারের মত সে একটি রাজ্য দলের হয়ে খেলেছিল ২০০৯ সালে, তাও হায়দ্রাবাদ বাচ্চা দলের হয়ে একটি আমন্ত্রণী টুর্নামেন্টে। সে উত্তর প্রদেশের হয়ে খেলার চেষ্টা করেছিল, বিভিন্ন রাজ্যের হয়েও চেষ্টা করেছে, কিন্তু কখনই তাকে সুযোগ দেয়া হয়নি।”

আজহারউদ্দীনের ছেলে দলে জায়গা পাওয়াতে ক্ষেপেছেন সাদাব জাকাতি 3

সুরাজ ললিকারের ব্যাপারে সাদাব জাকাতি

 

এদিকে, জাকাতি তাঁর এবং সূরা লাতিলকারের মধ্যে সংঘটিত সেই ঘটনার প্রতিও আলোকপাত করেন। সুরাজ গোয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন, যিনি শাদাবকে অবসরের কথা ভাবতে বাধ্য করেছিলেন। সুরাজ জাকাতিকে আরও বলেন সে কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে পারবে না।

“সুরাজ ললিকার আমাকে অবসরের কথা ভাবতে বলেছিলেন এবং জুনিয়র ক্রিকেটারদের জন্য সুযোগ করে দিতে বলেছিলেন। তিনি এমনকি বলছেন যে আমি এই বছরের কোনো আইপিএল দলের অংশ হবে না।

উল্লেখ্য যে, শাদাব জাকাতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের বামহাতি স্পিনার ছিলেন। তিনি গোয়ার প্রাক মৌসুমের ক্যাম্পের সময় দল থেকে বাদ পড়েছিলেন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *