ইংলিশ ক্লাব সমারসেটের সাথে চুক্তিবদ্ধ হলেন আজহার আলী 1

অভিজ্ঞ পাকিস্তানি ওপেনার ও সাবেক একদিনের আন্তর্জাতিক অধিনায়ক আজহার আলী বর্তমানে স্যাডলে অবস্থান করছেন – কাউন্টি ক্রিকেটে খেলতে। ম্যাট রিনশো এর মারাত্মক আঘাতের পর প্রথমবারের মতো কাউন্টি ক্লাব সমারসেটের হয়ে খেলার জন্য প্রস্তুত হচ্ছেন এই ক্রিকেটার।

আজহার আলী সমারসেটের সাথে সাত ম্যাচ খেলার ব্যাপারে চুক্তিবদ্ধ হয়েছেন যা তাঁকে টুর্নামেন্ট শেষ হওয়া পর্যন্তই নিয়ে যাবে। সারের বিপক্ষে ম্যাচে আঙ্গুলের ইঞ্জুরিতে আক্রান্ত হওয়ার আগে পর্যন্ত টুর্নামেন্টে এই অভিজ্ঞ ক্রিকেটারের গড় ৫১.৩০ এবং সাথে আছে তিনটি সেঞ্চুরি।

ইংলিশ ক্লাব সমারসেটের সাথে চুক্তিবদ্ধ হলেন আজহার আলী 2

গত মে মাসে পাকিস্তান দল টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যায়। আর তখন থেকেই সমারসেটের সুনজরে ছিলেন আজহারি আলী।

এদিকে, যার পরিবর্তী হিসেবে খেলতে যাচ্ছেন সেই রিনশোও ছিলেন তাঁর অন্য সতীর্থ ক্যামেরন বেনক্রাফটের পরিবর্তী। এই বছরের প্রথম দিকে কেপ টাউনে স্যানডেপার বিতর্কে দোষী সাব্যস্ত করা হয় বেনক্রাফটকে এবং এরপরেই তাঁকে বহিস্কার করা হয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে আজহার আলী নিষ্প্রভ ছিলেন। তিন ম্যাচের সিরিজে তিনি মাত্র ৭৩ রান করেন। তবে, লর্ডসের, হোমস অব ক্রিকেটে ৫০ রানের একটি ইনিংস খেলেন দারুণ ভাবে ফিরে আসেন তিনি।

ইংলিশ ক্লাব সমারসেটের সাথে চুক্তিবদ্ধ হলেন আজহার আলী 3

এদিকে, পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থার যে আজহার আলীর উপস্থিতি উপভোগ করছেন এ ব্যাপারে কোনো দ্বিতীমত নেই। পাকিস্তানের কোচ মিকি আর্থার এক সাক্ষাৎকারে আজহার আলীর ভূয়সী প্রশংসা করেছন।

ইএসপিএন কে মিকি আর্থার বলেন, “আজহার আলীর পারফর্মেন্স আপনাকে বলবে যে সে কিছুটা নিষ্প্রভ ছিল এই সিরিজে। অক্টোবরে ও নভেম্বরে পাকিস্তানের নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় নির্ধারিত হয়েছে, এটি আলীর জন্য তার ফর্ম ফিরে পেতে অবশ্যই উপকারী হবে।”

সাবেক এই গ্রেটের মতে আজহার আলী বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা দশ জন ব্যাটসম্যানের মধ্যে একজন। তিনি আরো যোগ করেন, “তবে তিনি একজন ভাল খেলোয়াড় – বিশ্বের সেরা ১০ জন টেস্ট ব্যাটসম্যানের মধ্যে একজন আজহার।”

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *