আম্বাতি রায়ডুর জদীদপ এই ক্রিকেটারও অবসর ভেঙে প্রত্যাবর্তনের দিলেন ঈঙ্গিত

একদিকে যেখানে ভারতীয় দলের ক্রিকেটার আম্বাতি রায়ডু অবসর থেকে প্রত্যাবর্তন করে ফেলেছেন, অন্যদিকে আরো এক তারকা এখন দ্রুতই ওয়ানডে ক্রিকেটে ফিরে আসতে পারেন। তিনি আর কেউ নন পাকিস্তানের প্রতিভাবান ক্রিকেটার আজহার আলি। জানিয়ে দিই যে আজহার পাকিস্তান দলের অধিনায়কত্বও করেছেন। বিশ্বকাপের সময় তিনি অবসর ঘোষণা করেছিলেন। তিনি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকেও একটি ভিডিয়ো পোষ্ট করে নিজের অবসরের ব্যাপারে জানিয়েছিলেন, কিন্তু এখন তিনি আবারও ওয়ানডে ক্রিকেটে ফিরে আসতে পারেন।

ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের এই খেলোয়াড় করবেন প্রত্যাবর্তন

আম্বাতি রায়ডুর পর এই ক্রিকেটারও অবসর ভেঙে প্রত্যাবর্তনের দিলেন ঈঙ্গিত 1

পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি সংকেত দিয়েছেন যে তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার নিজের সিদ্ধান্তকে ফিরিয়ে নিতে পারেন। ৩৪ বছর বয়েসী আজহার বিশ্বকাপের আগে ৫৩টি ওয়ানডেতে নিজের দেশের প্রতিনিধিত্ব করার পর নিজের অবসর ঘোষণা করেছিলেন। তিনি ২০১৭য় ইংল্যান্ডে পাকিস্তানের ঐতিহাসিক চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সদস্য ছিলেন।
আজহার জানিয়েছেন যে,

“আমি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম কারণ আমাকে একদিনের দলে কোনো জায়গা দেওয়া হয়নি আর আমার মনে হয়েছিল যে আমার জায়গা বিশ্বকাপের জন্য নিশ্চিত নয়, এই কারণে আমি এই ফর্ম্যাটকে বিদায় জানিয়েছিলাম”।

এটা প্রশ্ন করায় যে তিনি কি নিজের সিদ্ধান্ত ফেরত নেবেন যদি নির্বাচকরা তার সঙ্গে ওয়ানডে খেলার জন্য যোগাযোগ করেন তো, এই সিনয়র ব্যাটসম্যান স্পষ্ট করে দেন যে তিনি সবসময় উপলব্ধ ছিলেন। বর্তমানে তিনি আগামী মরশুমের প্রস্তুতিতে ধ্যান দিচ্ছেন।

এমন থেকেছে আজহার আলির ওয়ানডে কেরিয়ার

আম্বাতি রায়ডুর পর এই ক্রিকেটারও অবসর ভেঙে প্রত্যাবর্তনের দিলেন ঈঙ্গিত 2

আজহার আলি পাকিস্তান দলের হয়ে খেলে মোট ৫৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৩৬.৯ গড়ে এবং ৭৪.৪৬ স্ট্রাইকরেটে ১৮৪৫ রান করেছেন। ৫৩টি ওয়ানডে ম্যাচে তিনি ৩টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে তিনি ১২টি ওয়ানডে হাফসেঞ্চুরি করেছেন। তিনি ৬৭টি টেস্ট ম্যাচের কেরিয়ারে ৪৪.১৯ গড়ে ৫৩০৩ রান করেছেন। তিনি এখনো টেস্ট ক্রিকেটে খেলেন, কিন্তু পাকিস্তানের হয়ে এখন তিনি কখনো ওয়ানডে ক্রিকেট খেলবেন না। আজহার আলি আজ পর্যন্ত পাকিস্তানের হয়ে টি-২০ ক্রিকেট খেলেননি, তাকে একজন টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই দেখা হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *