ইংল্যান্ড সিরিজের ওয়ানডে এবং টি ২০ দলের বাইরে অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব 1

বেশ কিছু সময় পর ফের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সীমিত ওভার ক্রিকেট সিরিজের লড়াইয়ে মাঠে নামতে চলেছে টিম ইন্ডিয়া। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী ১৫ই জানুয়ারি থেকে শুরু হতে চলা ওই লড়াইয়ে ধোনি দলে পাবেন না দুই বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেল এবং জয়ন্ত যাদবকে। চোটের কারণে এই দুই ক্রিকেটারকে ব্রিটিশদের বিরুদ্ধে ওয়ানডে এবং টি ২০ সিরিজে দলে পাওয়া যাবে না বলে খবর।

ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে সদ্য শেষ হয়ে যাওয়া টেস্ট ম্যাচে রবীন্দ্র জাদেজার পরিবর্তে মাঠে ফিল্ডিং করতে নেমে আঙুলে মারাত্মক চোট পান গুজরাটের অলরাউন্ডার অক্ষর প্যাটেল। ভারতীয় ক্রিকেট দলের চিকিৎসকেরা জানিয়ে দিয়েছেন যে, এর ফলে অক্ষর প্যাটেলকে আগামী কয়েক সপ্তাহ মাঠে নামতে দেখা যাবে না। আঙুলের চোটের কারণে আগামী ১লা জানুয়ারি থেকে শুরু হওয়া রঞ্জি সেমি ফাইনালেও খেলতে দেখা যাবে না এই গুজরাটি খেলোয়াড়টিকে।

অন্যদিকে জয়ন্ত যাদবও এখনও পর্যন্ত হ্যামস্ট্রিংয়ের চোট পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি।চেন্নাই টেস্টের আগে থেকেই তিনি এই চোটে ভুগছেন। এর ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে এবং টি ২০ দলে তাঁর ফেরা একপ্রকার অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

তবে শুধু অক্ষর প্যাটেল কিংবা জয়ন্ত যাদব নন, ভারতীয় দলে চোটের তালিকা ক্রমে বেড়েই চলেছে। রোহিত শর্মা, অজিঙ্কে রাহানে এবং মোহাম্মদ শামীর মতো নির্ভরযোগ্য ভারতীয় ক্রিকেটাররা এই মুহূর্তে চোট পেয়ে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। এর ফলে ঘরের মাঠে ব্রিটিশদের বিরুদ্ধে সীমিত ওভার ক্রিকেটে জাতীয় দলে ঢোকার রাস্তা খুলে যেতে পারে চলতি রঞ্জিতে ভালো খেলে যাওয়া রিষভ পন্থ, ইশান কিশান, প্রিয়াঙ্ক পাঞ্চলের মতো তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের সামনে। এঁদের পাশাপাশি ইংল্যান্ড সিরিজে ভারতীয় দলে জায়গা করে নিতে পারেন শাহবাজ নাদিম এবং কুলদ্বীপ যাদবের মতো নির্ভরযোগ্য ক্রিকেটার। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য ৫ কিংবা ৬ জানুয়ারি দল নির্বাচনের সময় এই দুটি নাম নিয়েও আলোচনা করতে পারেন ভারতীয় দলের নির্বাচকরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *