ভারত বনাম অস্ট্রেলিয়া, টস রিপোর্ট: টস জিতে অস্ট্রেলিয়া বাছল ব্যাটিং, তো প্লেয়িং ইলেভেন নিয়ে কোহলি নিলেন বিরাট সিদ্ধান্ত

ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ আজ রবিবার ২৫ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হতে চলেছে। অস্ট্রেলিয়া দল এই তৃতীয় টি-২০ ম্যাচ জিতে সিরিজকে ২-০ ফলাফলে কব্জা করতে চাইবে।অন্যদিকে ভারতের দল এই ম্যাচ জিতে সিরিজকে ড্র করতে চাইবে।

সিডিনি গ্রাউন্ড ভারতের লাকি মাঠ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে আজ পর্যন্ত মোট ১৭টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে। যেখানে ভারতীয় দল ১০টি টি-২০ ম্যাচ জিতেছে। অন্যদিকে অস্ট্রেলিয়া দল মোট ৬টি জিতেছে। দুই দলের মধ্যে একটি ম্যাচ ফলাফলহীন হয়েছে। সিডনি মাঠে ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছে যেখানে ভারতীয় দল জয় হাসিল করেছিল।
আপনাদের জানিয়ে দিই যে সিডনির মাঠে এখনো পর্যন্ত ৫টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। যেখানে ২টি ম্যাচ প্রথমে ব্যাটিং করা দল জয়লাভ করেছে। অন্যদিকে ৩ ম্যাচে পরে ব্যাটিং করা দল জিতেছে। এই মাঠে প্রথমে ব্যাটিং করা দলের গড় স্কোর ১৬৪ রান, অন্যদিকে পরে ব্যাট করা দলের গড় স্কোর হয় ১৪৬ রান। এই মাঠে সবচেয়ে বড় স্কোর অস্ট্রেলিয়া দল করেছিল।অস্ট্রেলিয়া এই মাঠে ২২১ রানের বড় স্কোর গড়েছিল। অন্যদিকে এই মাঠে সবচেয়ে কম রানের স্কোরও অস্ট্রেলিয়া দলের নামেই রয়েছে। এই মাঠে অস্ট্রেলিয়া মাত্র ১৫০ রানের স্কোর করেছিল।

পিচ রিপোর্ট

সিডনির মাঠ ব্যাটিংয়ের জন্য যথেষ্ট ভালো।এই মাঠে ব্যাটসম্যান নিজের ব্যাটিং যথেষ্ট উপভোগ করে। যদিও এই পিচে বোলারদের জন্যও যথেষ্ট বাউন্স থাকে, কিন্তু জোরে বোলারদের বল বেশি সুইং করে না। স্পিনারদের জন্যও এই পিচে বোলিং করা যথেষ্ট মুশকিল হবে, কারণ এই পিচ থেকে স্পিনাররা খুব বেশি সাহায্য পাবেন না।দুই দলেই বেশ কিছু বিস্ফোরক ব্যাটসম্যান মজুত রয়েছে। এইকারণে এই ম্যাচ একটি হাই স্কোরিং ম্যাচ হওয়ার সম্পূর্ণ আশা রয়েছে।

অস্ট্রেলিয়া জেতে টস

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা এই তৃতীয় টি-২০ ম্যাচের টস হয়ে গিয়েছে আর এই ম্যাচের টস অস্ট্রেলিয়া জিতেছে।অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

এই রকম হল দুই দলের প্লেয়িং ইলেভেন

ভারত (প্লেয়িং ইলেভেন): রোহিত শর্মা, শিখর ধবন, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, ক্রুণাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার,কে খলিল আহমেদ, জসপ্রীত বুমরাহ

অস্ট্রেলিয়া (প্লেয়িং ইলেভেন): ডিআর্সি শর্ট, অ্যারণ ফিঞ্চ, ক্রিস লিন, মার্কস স্টোইনিস, বেন ম্যাকডারমট, অ্যালেক্স কেরি,নাথান কুইল্টার নাইন,গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাণ্ড্রু টাই, অ্যাডাম জম্পা

আরও পড়ুন

বিজেপির লোকসভা নির্বাচনে জেতার পর ভারতীয় খেলোয়াড়রা দিলেন মোদিকে শুভেচ্ছা

বিজেপির লোকসভা নির্বাচনে জেতার পর ভারতীয় খেলোয়াড়রা দিলেন মোদিকে শুভেচ্ছা
ভারতে গত ২ মাস ধরে সাধারণ নির্বাচন চলছিল। যেখানে ভারতীয় জনতা পার্টি আর কংগ্রেস আর বেশ কিছু...

মোদির নির্বাচনে জিততেই পাকিস্তানের ভয়, প্রধানমন্ত্রী ইমরান খান শুভেচ্ছা জানিয়ে করলেন এই অ্যাপিল

ভারতে গত ২ মাস ধরে লোকসভা নির্বাচন চলছিল। যেখানে ভারতীয় জনতা পার্টি, কংগ্রেস আর বেশ কিছু অন্য...

বিজেপির জয়ের পর গম্ভীর, কেজরিওয়ালের জন্য করলেন এই অপশব্দের প্রয়োগ, বললেন এই কথা

পূর্ব দিল্লি থেকে ভারতের প্রাক্তন ওপেনার তথা বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের জয় নিশ্চিত মনে হচ্ছে। প্রাক্তন ভারতীয়...

লোকসভা নির্বাচনে বিজেপি আর মোদির জয়ের পর পার্থিব প্যাটেল ক্রিকেটের ভাষায় জানালেন শুভেচ্ছা

লোকসভা নির্বাচনে বিজেপি আর মোদির জয়ের পর পার্থিব প্যাটেল ক্রিকেটের ভাষায় জানালেন শুভেচ্ছা
আরো একবার মোদির সরকার... হ্যাঁ! বর্তমান সময় পুরো দেশ এই স্লোগানই দিচ্ছে। আরো একবার লোকসভা নির্বাচনে ভারতীয়...

ভারতের এই চার খেলোয়াড় যারা বিশ্বকাপে পাবেন না প্রথম একাদশে জায়গা

ভারতের এই চার খেলোয়াড় যারা বিশ্বকাপে পাবেন না প্রথম একাদশে জায়গা
৭দিন পর শুরু হতে চলা বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় ক্রিকেট দল মঙ্গলবার নিজেদের ১৫জন খেলোয়াড়কে নিয়ে...