ভারত বনাম অস্ট্রেলিয়া:টস রিপোর্ট: ভারত টস জিতে নিল বোলিং, প্রথম ম্যাচে হারের পর এই ১১জনকে করা হল দলে শামিল

ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ শুক্রবার ২৩ নভেম্বর মেলবোর্নের ক্রিকেট স্টেডিয়ামে খেলা হতে চলেছে। অস্ট্রেলিয়ার দল এই দ্বিতীয় টি-২০ ম্যাচে জিতে সিরিজ ২-০ ফলাফলে নিজের কব্জায় করতে চাইবে। অন্যদিকে ভারতীয় দল এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে চাইবে।

মেলবোর্নের মাঠে ভারতের পাল্লা ভারি
ভারত বনাম অস্ট্রেলিয়া:টস রিপোর্ট: ভারত টস জিতে নিল বোলিং, প্রথম ম্যাচে হারের পর এই ১১জনকে করা হল দলে শামিল 1
ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে আজ পর্যন্ত মোট ১৬টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ভারতীয় দল ১০টি টি-২০ ম্যাচ জিতেছে। অন্যদিকে অস্ট্রেলিয়া দল মোট ৬টি টি-২০ ম্যাচ জিতেছে। মেলবোর্নে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিনটি টি-২০ ম্যাচ খেলা হয়েছে যেখানে দুটি ম্যাচ ভারতীয় দল জিতেছে আর একটি ম্যাচ জেতে অস্ট্রেলিয়া দল।

মেলবোর্ণ মাঠের পরিসংখ্যান
ভারত বনাম অস্ট্রেলিয়া:টস রিপোর্ট: ভারত টস জিতে নিল বোলিং, প্রথম ম্যাচে হারের পর এই ১১জনকে করা হল দলে শামিল 2
আপনাদের জানিয়ে দিই যে মেলবোর্ণের মাঠে এখনও পর্যন্ত ১১টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। যেখানে ৫টি ম্যাচে প্রথমে ব্যাটিং করা দল ম্যাচ জিতেছে। অন্যদিকে ৬টি ম্যাচ পরে ব্যাটিং করা দলের দখলে এসেছে।এই মাঠে প্রথমে ব্যাট করে গড় স্কোর ১৪০। অন্যদিকে পরে ব্যাটিং করা দলের গড় স্কোর ১২৯ রানের। এই মাঠে সবচেয়ে বড় স্কোর ভারতীয় দলই করেছে। ভারতীয় দল এই মাঠে ২০১৬য় ১৮৪ রানের বড় স্কোর গড়েছিল। অন্যদিকে এই মাঠে সবচেয়ে কম রানের স্কোর ভারতের নামেই রয়েছে। ভারতীয় দল ২০০৮এ এই মাঠে মাত্র ৭৪ রানে আউট হয়ে গিয়েছিল।

পিচ রিপোর্ট
ভারত বনাম অস্ট্রেলিয়া:টস রিপোর্ট: ভারত টস জিতে নিল বোলিং, প্রথম ম্যাচে হারের পর এই ১১জনকে করা হল দলে শামিল 3
আপনাদের জানিয়ে দিই যে মেলবোর্নের পিচে বোলাররা যথেষ্ট বাউন্স পায়। এই কারণে বোলাররা এই পিচে ভালো ফায়দা তুলতে পারে।অন্যদিকে ব্যাটসম্যানরা যদি কিছু সময় ক্রিজে কাটাতে পারেন তাহলে তারাও বড় স্কোর করতে পারে আর বড় বড় শট খেলতে পারেন। যদিও এই পিচে সাদা বলে বোলাররা বেশি সুইং প্রাপ্ত করতে পারবেন না। স্পিনারদেরও এই পিচ থেকে বেশি কিছু সাহায্য পাওয়ার আশা নেই।খালি জোরে বোলাররা এই পিচ থেকে নিজের গতি আর বাউন্সের সঙ্গে ব্যাটসম্যানদের চমকে দিতে পারেন।

ভারত জিতল টস

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা দ্বিতীয় টি-২০ ম্যাচের টস হয়ে গিয়েছে আর এই ম্যাচে টস ভারতীয় দল জিতেছে এবং প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে।

এই রকম হলদুই দলের প্লেয়িং ইলেভেন
ভারত বনাম অস্ট্রেলিয়া:টস রিপোর্ট: ভারত টস জিতে নিল বোলিং, প্রথম ম্যাচে হারের পর এই ১১জনকে করা হল দলে শামিল 4
ভারত: রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, ক্রুণাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, কে খলিল আহমেদ

অস্ট্রেলিয়া:ডিআর্সি শর্ট, অ্যারণ ফিঞ্চ, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টোইনিস, বেন ম্যাকডারমট, অ্যালেক্স কেরি, নাথান কুইল্টার নাইন, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা,জেসন বেহরেন্ড্রফ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *