ভারত বনাম অস্ট্রেলিয়া:দ্বিতীয় টি-২০ ম্যাচ হল রদ, ভারতের হল এই বড় লোকসান

ভারতীয় দলকে প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়া দল ৪ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছিল। এখন আজ শুক্রবার ২৩ নভেম্বর ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ মেলবোর্ণ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এই ম্যাচ রদ হওয়ার সঙ্গেই ভারতীয় দলের সিরিজ জয়ের স্বপ্নও ভেঙে গিয়েছে।

অস্ট্রেলিয়ার দল ১৯ ওভারে তোলে ১৩২ রান

এই ম্যাচের টস ভারতীয় দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দলের শুরুয়াত খারাপ হয় আর তাদের ওপেনার অ্যারণ ফিঞ্চ বিনা রান করেই ভুবনেশ্বর কুমারের বল দলের ১ রানের মাথায় আউট হয়ে যান। এরপর দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিস লিনও নিজের ১৩রানের ব্যক্তিগত স্কোরে আউট হয়ে যান। এরপর ডিআর্সি শর্ট (১৪ রান)ও দলের ৩৫ রানের মাথায় আউট হয়ে যান। এরপর মার্কস স্টোইনিস (৪) দলের ৪১ রানের মাথাতেই আউট হন। গত ম্যাচের নায়ক গ্লেন ম্যাক্সওয়েলও এই ম্যাচে বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি এই ম্যাচে ম্যাক্সওয়েল (১৯) দলের ৬২ রানের মাথায় আউট হয়ে যান। উইকেটকিপার অ্যালেক্স কেরি (৪)ও দলের হয়ে বিশেষ কোনও যোগদান দিতে পারেননি এবং দলের মাত্র ৭৬ রানের মাথায় আউট হন।

MELBOURNE, AUSTRALIA – NOVEMBER 23: Glenn Maxwell of Australia is bowled during the International Twenty20 match between Australia and India at Melbourne Cricket Ground on November 23, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

যদিও এরপর ব্যাট করতে আসা নাথন কুল্টার নাইল ৮ বলে ১৮ রান করে দলের রানকে কিছুটা গতি প্রদান করার চেষ্টা করেন, কিন্তু তিনি তার এই প্রচেষ্টায় দলের ১০১রানের মাথায় আউট হয়ে যান। অন্যদিকে একদিক থেকে তরুণ ব্যাটসম্যান বেন ম্যাকডার্মট দুর্দান্ত ইনিংস খেলেন আর তিনি দলের হয়ে ৩০ বলে ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার এই দুর্দান্ত ইনিংসের সৌজন্যে অস্ট্রেলিয়ার দল ১৯ ওভারে ১৩২ রান তুলে ফেলে। কিন্তু এর মধ্যেই বৃষ্টি এসে যাওয়ায় অস্ট্রেলিয়ার দল আর ব্যাট করতে পারেনি।

বৃষ্টিরকারণে রদ করতে হয় ম্যাচ

জানিয়ে দিই যে এই ম্যাচে বৃষ্টি যথেষ্ট লুকোচুরি খেলে। কখনও বৃষ্টি থেমে যাচ্ছিল আবার কখনো শুরু হচ্ছিল। এক সময় ১৯ ওভারে ভারতীয় দল ১৩৭ রানের লক্ষ্য পেয়েছিল কিন্তু যেমনই ভারতীয় দল ব্যাটিং করতে যায় আবারো বৃষ্টি শুরু হয়। এরপর আবারও ভারতীয় দল ১১ ওভারে ডাকওয়ার্থ লুইস পদ্ধতির নিয়মে ৯০ রানে লক্ষ্য পেয়েছিল। কিন্তু আবারও একবার বৃষ্টি শুরুহয়। এর কিছুক্ষণ পরেই ম্যাচ রদ করার সিদ্ধান্ত নিতে হয়।

এখানে দেখে নিন অস্ট্রেলিয়ার ইনিংসের স্কোরবোর্ড

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...