ভারতীয় দলকে প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়ার দল৪ রানে হারিয়ে দিয়েছিল, অন্যদিকে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে রদ করে দেওয়াহয়। এখন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ আজ রবিবার ২৫ নভেম্বর খেলা হয়েছে।এই ম্যাচের ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শন ৬উইকেটের ব্যবধানে জিতে নিয়েছে আর সেই সঙ্গে সিরিজে ১-১ ফলাফলে সমতা ফিরিয়েছে।

অস্ট্রেলিয়া দাঁড় করায় ১৬৪ রানের স্কোর

এই ম্যাচের টস অস্ট্রেলিয়ার দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দল দুর্দান্ত শুরুয়াত করে, ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডিআর্সি শর্ট প্রথম উইকেটের জন্য ৬৮ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু এর পর দলের ৭৩ রানে পৌঁছতে পৌঁছতে ডিআর্সি শর্ট ২৯ বলে ৩৩ রান করে আউট হয়ে যান, অন্যদিকে ফিঞ্চ ২৩ বলে ২৮ রানের ইনিংস খেলেন। তৃতীয় নম্বরে ব্যাট করতে আসা ম্যাক্সওয়েলও কিছু করতে পারেন নি আর মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। এরপর ব্যাট করতে আসা বেন ম্যানডারমটও প্রথম বলেই আউট হয়ে যান। উইকেটকিপার অ্যালেক্স কেরি ১৯ বলে ২৭ রানের ইনিংস খেলেন।ক্রিস লিন ১০ বলে ১৩ রান করে আউট হন। মার্ক্স স্টোইনিস সপ্তম উইকেটের হয়ে কুল্টার নাইলের সঙ্গে ৩৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন আর দলের স্কোর ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪রান পর্যন্ত নিয়ে যান। ভারতীয় দলের হয়ে এই ম্যাচে ক্রুণাল পান্ডিয়া দুর্দান্ত বোলিং করে নিজের নির্ধারিত ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৪উইকেট নেন। অন্যদিকে কুলদীপ যাদবও ভারতীয় দলের হয়ে দুর্দান্ত বল করে নিজের ১৯ ওভারে মাত্র ১৯ রান দিয়ে এক উইকেট নেন।

কোহলির ইনিংসের সৌজন্য ভারত করল লক্ষ্য হাসিল

India’s Shikhar Dhawan (R) and India’s captain Virat Kohli take a run during the ICC Champions Trophy match between South Africa and India at The Oval in London on June 11, 2017.
India are on course to reach the Champions Trophy semi-finals after demolishing woeful South Africa for 191 in their do-or-die clash. / AFP PHOTO / Ian KINGTON / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read IAN KINGTON/AFP/Getty Images)

জবাবে ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের শুরুয়াত দুর্দান্ত হয়। ভারতের দুই ওপেনার শিখর ধবন আর রোহিত শর্মা অস্ট্রেলিয়ান বোলারদের জমিয়ে ধোলাই করে মাত্র ৫.২ ওভারে ৬৭ রান তুলে দেন। যদিও দুই ওপেনার ৬৭ রানের এই স্কোরেই নিজেদের উইকেট হারিয়ে বসেন। ভারতের হয়ে যেখানে রোহিত শর্মা ১৬ বলে ২৩ রান করেন সেখানে শিখর ধবন ২২ বলে ৪১ রানের ইনিংস খেলেন। এরপর একদিক থেকে ইনিংস সামলান অধিনায়ক কোহলি, কিন্তু অন্যদিক থেকে লাগাতার উইকেট পড়তে থাকে। শেষ দিকে দীনেশ কার্তিক অধিনায়ককে ভালো সঙ্গ দেন আর ভারত এই লক্ষ্য ১৯.৪ ওভারে ৬ উইকেট বাকি থাকতে হাসিল করেন নেন। ভারতের হয়ে অধিনায়ক কোহলি ৪১ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলেন।অন্যদিকে দীনেশ কার্তিকও দলের হয়ে ১৮ বলে ২২ রানের যোগদান দেন।

এখানে দেখুন ম্যাচের পুরো স্কোরবোর্ড

আরও পড়ুন

যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা

যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা
ভারতী দলের জোরে বোলার ইশান্ত শর্মা দলের অধিনায়ক বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা তথা অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্ট...

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...