ম্যাচ হারের পর সোজাসুজি এই খেলোয়াড়দের দায়ী করলেন মাশরফি মোর্তজা 1

অস্ট্রেলিয়ার দল বিশ্বকাপ ২০১৯এর ২৬তম ম্যাচে বাংলাদেশের দলকে ৪৮ রানে হারিয়ে দিয়েছে। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার দল নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৮১ রানের বিশাল স্কোর করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৩ রানই করতে পারে। এই ম্যাচ জেতার ফলে অস্ট্রেলিয়া দল পয়েন্টস টেবিলে দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টস হাসিল করে নেয়। অস্ট্রেলিয়ার এই টুর্নামেন্টে এটি পঞ্চম জয় ছিল। অন্যদিকে বাংলাদেশ দলের এটি এই টুর্নামেন্টের তৃতীয় হার ছিল।

৪০-৫- রান বেশি দিয়েছি

ম্যাচ হারের পর সোজাসুজি এই খেলোয়াড়দের দায়ী করলেন মাশরফি মোর্তজা 2

বাংলাদেশের হারের পর অধিনায়ক মাশরফি মোর্তজা নিজের পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“আমার মনে হয় যে আমরা বোলিংয়ে ৪০-৫০ রান বেশি খরচা করে দিয়েছি। অন্যথায় এটা একটা কম রানের লক্ষ্য তাড়া হতে পারত। ডেভিড ওয়ার্নার আর অন্য অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের শ্রেয় দিতে হবে যে ওরা দায়িত্বের সঙ্গে খেলে নিজেদের দলকে একটা বড়ো স্কোর দিয়েছে”।

আমরা এই ম্যাচ থেকে কিছু পজিটিভিটি পেয়েছি

ম্যাচ হারের পর সোজাসুজি এই খেলোয়াড়দের দায়ী করলেন মাশরফি মোর্তজা 3

বাংলাদেশ অধিনায়ক মাশরফি মোর্তজা আগে নিজের বয়ানে বলেন,

আজ আমরা কিছু নতুনদের সুযোগ দিয়েছিলাম। যদিও তারা আমাদের আশানুরূপ প্রদর্শন করতে পারেনি। আমরা এই ম্যাচ থেকে কিছু পজিটিভিটি পেয়েছি। শাকিব-তামিম ভাল প্রদর্শন করেছে, মুশফিকুর আর মহমুদুল্লাহও ভাল ইনিংস খেলেছে, কিন্তু ৩৮১ রান তাড়া করা সত্যিই যথেষ্ট মুশকিল হয়। সৌম্য সরকার সামান্য দুর্ভাগ্যবান থেকেছে যে ওকে রান আউটে নিজের উইকেট হারাতে হয়েছে”।

সেমিফাইনালে পৌঁছনোর জন্য জিততে হবে সব ম্যাচ

ম্যাচ হারের পর সোজাসুজি এই খেলোয়াড়দের দায়ী করলেন মাশরফি মোর্তজা 4

মাশরফি মোর্তজা শেষে নিজের বক্তব্যে বলেন,

“এখন আমাদের এখান থেকে নিজেদের সমস্ত ম্যাচ জিততে হবে। সম্ভবত তখনই আমরা সেমিফাইনালের ব্যাপারে ভাবতে পারব। সম্ভবত আমাদের এখন অন্যদেরও ফলাফলের উপর নির্ভর করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *