অস্ট্রেলিয়া দলে ৬ বছরের নতুন খেলোয়াড়ের হল এন্ট্রি, বললেন- বিরাট কোহলিকে করতে পারি আউট 1

অস্ট্রেলিয়ার দল ভারতের বিরুদ্ধে ৬ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট খেলবে। এই ম্যাচের জন্য দ-দলই প্রস্তুত। অস্ট্রেলিয়ার দলে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের মত তারকা খেলোয়াড় শামিল নেই। এরপরও ভারতের জন্য সিরিজে কব্জা করা সহজ হবেনা। অস্ট্রেলিয়ার কাছে ধুরন্ধর বোলিং ইউনিট রয়েছে আর তাদের দলে আরো একটি নতুন সদস্য জুড়ে গিয়েছে।

আর্চি শিলর নামক খেলোয়াড়ের হল এন্ট্রি
অস্ট্রেলিয়া দলে ৬ বছরের নতুন খেলোয়াড়ের হল এন্ট্রি, বললেন- বিরাট কোহলিকে করতে পারি আউট 2
প্রথম টেস্ট ম্যাচের আগে অস্ট্রেলিয়ার দলে আর্চি শিলর নামের এক নতুন খেলোয়াড় শামিল হয়ে গিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া স্বয়ং টুইটারের মাধ্যমে এর তথ্য দিয়েছে। ২৬ ডিসেম্বর থেকে সিডনিতে শুরু হতে চলা বক্সিং ডে টেস্টে শিলর অস্ট্রেলিয়া দলের স্কোয়াডেও শামিল থাকবেন।
যদিও আপনাদের এই কথা জেনে অবাক লাগবেযে আর্চি শিলরের বয়স মাত্র ৬ বছর। তিনি ক্রিকেটের ভীষণ বড় ফ্যান আর তার ১৩টি অপারেশন হয়ে গিয়েছে। প্র্যাকটিস ম্যাচের আগে প্র্যাকটিস সেশন চলাকালীনও শিলরকে খেলোয়াড়দের সঙ্গে নেটে প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল।

বিরাট কোহলিকে করতে পারি আউট
অস্ট্রেলিয়া দলে ৬ বছরের নতুন খেলোয়াড়ের হল এন্ট্রি, বললেন- বিরাট কোহলিকে করতে পারি আউট 3
৬ বছর বয়সি আর্চি অস্ট্রেলিয়ার দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গ কথা বলেন। তিনি লেগ স্পিন বোলার আর তার বক্তব্য যে তিনি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সহজেই আউট করতে পারেন। প্রথম টেস্ট ম্যাচের আগে তিনি অস্ট্রেলিয়া দলের সঙ্গ নেট প্র্যাকটিস করেন আর ৩ ঘণ্টা সময় কাটান। অস্ট্রেলিয়ার কোচ আর্চিকে বলও দেন। এই শিশুটির ইচ্ছে ছিল যে সে অস্ট্রেলিয়ার হয়ে খেলবে।

প্রথম ম্যাচের তৈরি দুই দল
অস্ট্রেলিয়া দলে ৬ বছরের নতুন খেলোয়াড়ের হল এন্ট্রি, বললেন- বিরাট কোহলিকে করতে পারি আউট 4
অস্ট্রেলিয়া আর ভারতের দল প্রথম টেস্ট ম্যাচের জন্য সম্পূর্ণভাবে তৈরি। ভারত প্রথম ম্যাচের জন্য নিজেদের ১২ খেলোয়াড়দের নাম ঘোষণা করে দিয়েছে, অন্যদিকে অস্ট্রেলিয়াও নিজেদের প্লেয়িং ইলেভেনে ঘোষণা করে দিয়ে। অস্ট্রেলিয়ার দলে মিচেল মার্শকে জায়গা দেওয়া হয়নি। ভারতীয় দলও গত টেস্ট ম্যাচে ১০ উইকেট নেওয়া উমেশ যাদবকে বাদ দিয়েছে অন্যদিকে ভুবনেশ্বর কুমারকেও ১২ সদস্যের দলে জায়গা দেওয়া হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *