আগের মতো বোলিংয়ে ধার থাকলেও, ব্যাটিং তাঁর দীর্ঘদিন ধরে মরচে পড়ে রয়েছে।সেটাকে মাথায় রেখে আগামী ১ জুন থেকে শুরু হতে চলা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ঘোষিত ১৫ সদস্যের অস্ট্রেলিয়ার দলে জায়গা হল না ২০১৫ সালে বিশ্বকাপ জেতানো নায়ক অলরাউন্ডার জেমস ফকনারের।তাঁর পরিবর্তে জাতীয় দলে জায়গা পেয়েছেন অলরা্উন্ডার ক্রিকেটার মোয়াজেস হেনরিক্স। একই সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া চ্যাম্পিয়নস ট্রফিকে মাথায় রেখে দলে ফিরিয়েছে ফর্মে থাকা জোরে বোলার জেমস প্যাটিনসনকেও। এছাড়া চোট সারিয়ে দলে ফিরেছেন মিচেল স্টার্ক এবং ক্রিস লিন। আগামী ২ জুন নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে অজিরা।

 

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭: ১৫’জনের ভারতীয় দল ঘোষিত!

চোটের কারণে নিউজিল্যান্ড সিরিজে স্টিভ স্মিথের পরিবর্তে টিম অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছিল ডেভিড ওয়ার্নারকে। যদিও সামনের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রত্যাশামতো স্টিভ স্মিথ নেতৃত্ব ফিরে পান। ওই সিরিজে দলের সহ অধিনায়কের ভূমিকায় মাঠে নামতে দেখা যাবে  ডেভিড ওয়ার্নারকে।চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলাকালিন কাঁধে চিট পান ক্রিস লিন।পায়ে চোট পেয়েছেন অজিদের ফাস্ট বোলার মিশেল স্টার্কও।এই মুহূর্তে লিন এবং স্টার্ক মাঠে নামার পরিস্থিতিতে না থাকলেও, চ্যাম্পিয়ন্স ট্রফিতে দু’জনই ফিট হয়ে যাবে বলে মনে করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইপিএল ২০১৭ঃ শুক্রবার ইডেনে মুখোমুখি হবে গুজরাট লায়ন্স ও কেকেআর, তার আগে দেখে নেওয়া যাক কোন দলের পাল্লা ভাড়ি

এই দলে সুযোগ পেয়েছেন জেমস প্যাটিনসন সহ জন হেস্টিংও।২০১৫ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন প্যাটিনসন। শেফিল্ড শিল্ডে ভিক্টোরিয়ার হয়ে ১৭.৪১ গড়ে ২৪টি উইকেট তুলে নেন। একইভাবে নটিংহ্যামশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচে ১৩ উইকেট পান প্যাটিনসন।অস্ট্রলিয়ার এই দলে  পেস অ্যাটাকে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জেমস প্যাটিসনের পাশাপাশি থাকছেন জশ হ্যাজেলউডও। ব্যাকআপ হিসেবে থাকছেন লেগস্পিনার অ্যাডাম জাম্পা।এছাড়া দলের প্রয়োজনে স্পিন বল করতে পারেন গ্লেন ম্যাক্সওয়েল ও ট্রেভিস হেড। এই দলে সুযোগ হয়নি উসমান খোওয়াজা, পিটার হ্যান্ডসকম্ব ও শন মার্শের।এঁদের মতো দল জায়গা হয়নি অভিজ্ঞ অজি ক্রিকেটার জর্জ বেইলিরও।

অস্ট্রেলিয়ার ঘোষিত দল : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারোন ফিঞ্চ, জন হেস্টিংস, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, মোয়েজেস হেনরিক্স, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, মিচেল স্টার্ক, মার্কোস স্টোনিস, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...