নগ্ন রূপ দেখাল বিখ্যাত এই মিডিয়া, বিচলিত নন বিরাট কোহলি 1
বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানের হাতে ট্রফি তুলে দিচ্ছেন সুনীল গাওস্কার

আবারও অস্ট্রেলিয়ান মিডিয়ার খোঁচার মুখে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। মাঠে না নেমে, না খেলে, না কোনও স্লেজিং করেই শুধু শুধু কটুক্তি শুনতে হল কোহলিকে। ট্যুইট করে বিজয়ী অধিনায়ককে বিনা কারণে খোঁচা দিয়ে অস্ট্রেলিয়ান এই মিডিয়া নিজেদের নোঙড়া চেহারার বিবরণ তুলে ধরলেন আবারও।

কী এমন ব্যবহারে অস্ট্রেলিয়া বিরাটের কাছে চির শত্রু হয়ে উঠল! কী বললেন মিচেল জনসন?

পুনের প্রথম টেস্ট থেকেই বিভিন্নভাবে অস্ট্রেলিয়ান মিডিয়া সংস্থা ফক্স স্পোর্টস ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে আক্রমণ করে চলেছে। সিরিজের দ্বিতীয় টেস্ট বেঙ্গালুরুতে স্টিভ স্মিথের ডিআরএস নিয়ে জোচ্চুরি করা ধরে ফেলায় বিরাটের উপর আরও চটে যায় অস্ট্রেলিয়ান মিডিয়া। এরপর আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা থেকে শুরু করে ম্যাচ আধিকারিকের দিতে বোতল ছুঁড়ে মারা, এধরনের বিভিন্ন কুৎসা রটিয়ে এসেছে এই সংস্থা। এবার সেই একই রাস্তায় হাঁটল তারা।

প্রথম ম্যাচে ভারতীয় মাটিতে ঐতিহাসিক জয়ের পর অস্ট্রেলিয়া ভেবেছিল সহজেই এই সিরিজে কেল্লাফতে করবে তারা। কিন্তু বেঙ্গালুরুর টেস্ট থেকেই ভারতের নয়া রূপ দেখেছে অস্ট্রেলিয়া। কঠিন, হার না মানা সমষ্টিবদ্ধ এক ভারতীয় দল। শেষে সিরিজ হেরে গিয়ে মুখে চুন কালি পড়েছে তাঁদের। এমত অবস্থায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিরাট কোহলির বুক ফুলিয়ে আসাটা, অস্ট্রেলিয়ার কাঁটা ঘায়ে নুনের ছিটের কাজ করেছে। তাই রাগ পুষে না রাখতে পেরে ট্যুইটে নোঙরামিটা করেই ফেলল অস্ট্রেলিয়ান স্বনামধন্য এই মিডিয়া। বর্ডার-গাওস্কার ট্রফি হাতে নিয়ে যখন ভারতীয় দল উচ্ছ্বাসে মত্ত, তখনই অস্ট্রেলিয়ান মিডিয়া ফক্স স্পোর্টস বিরাট কোহলির ছবি দিয়ে ট্যুইটে লেখে, “জন টেরি, ওয়েন রুনি এবং…”

কারণ পূর্বে জন টেরি ও ওয়েন রুনি টুর্নামেন্টে না খেলেই ইংলিশ ফুটবল লিগের ট্রফি নিয়েছিল। অন্যদিকে, চোটের কারণে সিরিজের শেষ টেস্টে মাঠে নামতে পারেননি কোহলি, যার ফলে অজিঙ্ক রাহানেকে ভারতীয় অধিনায়কের দায়িত্ব সামলাতে হয় এই টেস্টের জন্য। তাই এই ধরণের উদ্ধৃতি তুলেই এদিন বিরাটকে খোঁচা দেয় ফক্স স্পোর্টস।

যদিও এই খোঁচায় বিরাটের কিছুই যায় আসেনা। অস্ট্রেলিয়াকে ফাইনাল টেস্টে ৮ উইকেটে হারিয়ে বর্ডার গাওস্কার ট্রফি জিতেছে ভারত। সেই খুশিতেই আপাতত নিজের দলের ক্রিকেটারদের সঙ্গে আনন্দে মত্ত বিরাট।

এক সপ্তাহ বাকি থাকতে বড় ধাক্কা পেল আরসিবি, বিরাটকে খোয়াতে পারে তারা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *