বিরাট কোহলি

অস্ট্রেলিয়া ও ভারতের মহারণ জমে উঠেছে পুরোদস্তুর। শুধু ক্রিকেটের বা খেলোয়ারদের প্রদর্শণের আলোচনা নিয়েই নয়; বিতর্ক, একে অপরের প্রতি বিদ্রুপ নিয়েও যুদ্ধ জমে উঠেছে। আর এই যজ্ঞে ক্রমাগত ঘৃতাহুতি দিয়ে চলেছে অস্ট্রেলিয়ার এক সংবাদপত্র।

বাংলাদেশের দেখানো পথে এবার বিরাটকে ব্যঙ্গচিত্র অজি মিডিয়ার!

বেঙ্গালুরু টেস্টে ডিআরএস বিতর্ক নিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি স্টিভ স্মিথের উদ্দেশ্যে ‘ঠকবাজ’ শব্দ প্রয়োগ না করলেও, অস্ট্রেলিয়ান সংবাদপত্র ‘দ্য ডেইলি টেলিগ্রাফ’ নিজেই এককভাবে এই মিথ্যাকে প্রমানিত করার পণ করেছে। এবার এই সংবাদপত্রই কোহলির সঙ্গে আমেরিকার নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তুলনা করে নতুন বিতর্কের জন্ম দিল। মঙ্গলবার অস্ট্রেলিয়ার জাতীয় এই সংবাদপত্রে লেখা হয়, বিরাট কোহলি নিজেকে ডোনাল্ড ট্রাম্পের মতই একচ্ছত্র অধিপতি মনে করেন। খোঁচা দিয়ে এই সংবাদপত্র লেখে, “বিরাট কোহলি নিজেকে বিশ্ব ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প মনে করেন। ট্রাম্পের মতই কোহলি নিজের ভুলগুলোকে ঢাকার জন্য মিডিয়ার ওপর অনৈতিকভাবে দোষ আরোপ করে থাকে।”

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!

২৮ বছর বয়সী দিল্লীর এই ক্রিকেটারের প্রতি অস্ট্রেলিয়ান এই সংবাদপত্রের কীসের রাগ জানা নেই। বেঙ্গালুরু টেস্টের পর থেকেই কোহলিকে শাস্তি পাওয়ানোর জন্য কার্যত আদাজল খেয়ে মাঠে নেমেছে এই পত্রিকা। এই প্রত্রিকার দাবি, স্টিভ স্মিথের পাশাপাশি গোটা অস্ট্রেলিয়াকে অপমান করেছে কোহলি।এমনকী অজিদের বিরুদ্ধে ভুল অভিযোগ করার পর কোনও প্রমান দেখাতে পারেননি বা ক্ষমাও চাননি। বহুদিন বাদে দ্য ডেইলি টেলিগ্রাফের হাত ধরেই ফিরে এল নিখাঁত ‘হলুদ সাংবাদিকতা’ (Yellow Journalism)। যে ধরনের জার্নালিজমে কোনও তথ্য প্রমান ছাড়াই শুধুমাত্র উদ্দেশ্য প্রনোদিতভাবেই কালিমা লেপন করা হয়ে থাকে।

এদিকে, ডেইলি টেলিগ্রাফের যোগ্য সহযোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করে চলেছে অজি অধিনায়ক স্টিভ স্মিথ। ভারতের ফিজিওকে নিয়ে মাঠের মধ্যেই কটুক্তি করেছিল স্টিভ স্মিথ ও কোং। বিরাট কোহলি রাঁচির ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে বলেন, “ওরা কয়েকজন আমাদের ফিজিও প্যাট্রিক ফারহার্টকে নিয়ে কিছু একটা বলছিল নিজেদের মধ্যে। আমি জানিনা কেন ওরা এরকম করছে। উনি আমাদের ফিজিও। ওনার কাজ আমাদের সুস্থ রাখা। এর পিছনে কী কারন আছে আমি সত্যিই জানিনা।”

যদিও স্মিথ এই অভিযোগ অস্বীকার করে বলেন, “এটা সত্যিই হতাশাজনক। বিরাট নিজেই আমার দিকে এগিয়ে এসে বলে আমি নাকি প্যাট্রিকের অসম্মান করছি। সত্যিটা হল এরকম কোনও কথাই আমরা বলিনি। প্যাট্রিক দারুন কাজ করেছে। বিরাটের গুরুতর চোট ঠিক করে ও আবার মাঠে নামিয়েছে। আমরা কেন তাঁর নামে বাজে কথা বলব!”

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’
    গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের এখনও পর্যন্ত তাদের খেলা পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই পরাজয় লাভ করেছে কিন্তু...

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন
    সানরাইজার্স হায়দ্রবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন তাদের জোরে বোলার ভুবনেশ্বর কুমার আগামিকাল (২৪ এপ্রিল) মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচে...

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজম শেঠি দাবী করেছেন যে ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থায় তাকে বাধ্য হতে...

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি মনে করে যে ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজ ফের চালু হওয়া একমাত্র ভারতের...

    আইপিএল ২০১৮: ম্যাচ ২২, কিংস IX পাঞ্জাব বনাম দিল্লি ডেয়ারডেভিলস, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ

    পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়ে দিল্লি ডেয়ারডেভিলস তাদের হোম ম্যাচে খেলতে নামছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে...