ভারত আর অস্ট্রেলিয়া ক্রিকেটের সবচেয়ে পুরোনো দুই প্রতিদ্বন্ধী দল। যাদের মধ্যে ক্রিকেটের লড়াই চলাকালীণ রোমাঞ্চ নিজের চরমে ওঠে। ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট ম্যাচে দুই দলের তরফেই দুর্দান্ত টক্কর হওয়ার পাশাপাশি উত্তেজনয়ায় খুব দেখতে পাওয়া যায়।

অস্ট্রেলিয়া আর ভারতের ক্রিকেট ম্যাচে অস্ট্রেলিয়া মিডিয়ার ব্যবহার জগৎবিখ্যা

ক্রিকেট জগতের দুই সবচেয়ে মজবুত দল ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে যখনই কখনো ক্রিকেট ম্যাচ হয় তো দুই দলের খেলোয়াড়দের মধ্যে জমিয়ে কাদা ছোড়াছুড়ি দেখতে পাওয়া যায়।

যদিও আজকের সময়ে দাঁড়িয়ে স্লেজিং বা এই ধরণের ঘটান খুবই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। যা ছাড়া ক্রিকেট ম্যাচ খেলাই হয়না।যখন কথা দুই দলের মধ্যে চাপানউতোরের হয় তো বোঝা যায়।

অস্ট্রেলিয়ার সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান করেই থাকেন ভারতের সঙ্গে লজ্জাজনক ব্যবহার

কিন্তু অস্ট্রেলিয়ার মিডিয়া যারা ভারতের বিরুদ্ধে ক্রিকেট ম্যাচ নিয়ে নিজেদের লজ্জাজনক ব্যবহার বা ধরণ দেখাতে পেছু হটেনা। অস্ট্রেলিয়ান মিডিয়া আর ভারতীয় ক্রিকেট দলের মধ্যে সম্পর্ক কেমন তা পুরো বিশ্বই জানে। সময় সময়ে অস্ট্রেলিয়ার মিডিয়ায় একমাত্র নাম সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান যিনি ভারতীয় ক্রিকেট দল আর তার খেলোয়াড়দের সঙ্গে পাঙ্গা নিতে থাকেন আর লজ্জাজনক ব্যবহার করতে পেছু হটেননা। এমনই গতবছর তিনি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সুইপার বলেছিলেন।

আরো একবার ফ্রিডম্যানের বিরাট কোহলিকে নিয়ে অপমান জনক ব্যবহার

বিরাট কোহলি স্বচ্ছ ভারত কার্যকলাপের অন্তর্গত, কলকাতার ইডেন গার্ডেন মাঠ পরিস্কার করেছিলেন।তা নিয়ে ফ্রিডম্যানের এই কমেন্ট এসেছিল যারপর বড়ো বিতর্ক হয়েছিল আর শেষমেশ ফ্রিডম্যানকে নিজের টুইট ডিলিট করতে হয়েছিল।

কিন্তু মনে হচ্ছে ডেনিস ফ্রিডম্যান নিজের এই লজ্জাজনক স্বভাব বদলাননি আর তিনি আরো একবার বিরাট কোহলিকেই টার্গেট করেছেন। এবার ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছে আর একে নিয়েই ডেনিস ফ্রিডম্যান নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে বিরাট কোহলির একটি ভীষণই লজ্জাজনক এবং অপমানজনক ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে টুইটে লিখেছেন, “যখন টুইটারে ক্রিকেট নিয়ে ভারতীয়দের সঙ্গে তর্ক করার সময়”।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...