ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ার সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান আবারো করেলন ক্রিকেটকে লজ্জিত, করলেন বিরাট এবং ভারতকে উপহাস 1

ভারত আর অস্ট্রেলিয়া ক্রিকেটের সবচেয়ে পুরোনো দুই প্রতিদ্বন্ধী দল। যাদের মধ্যে ক্রিকেটের লড়াই চলাকালীণ রোমাঞ্চ নিজের চরমে ওঠে। ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট ম্যাচে দুই দলের তরফেই দুর্দান্ত টক্কর হওয়ার পাশাপাশি উত্তেজনয়ায় খুব দেখতে পাওয়া যায়।

অস্ট্রেলিয়া আর ভারতের ক্রিকেট ম্যাচে অস্ট্রেলিয়া মিডিয়ার ব্যবহার জগৎবিখ্যা

ক্রিকেট জগতের দুই সবচেয়ে মজবুত দল ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে যখনই কখনো ক্রিকেট ম্যাচ হয় তো দুই দলের খেলোয়াড়দের মধ্যে জমিয়ে কাদা ছোড়াছুড়ি দেখতে পাওয়া যায়।
ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ার সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান আবারো করেলন ক্রিকেটকে লজ্জিত, করলেন বিরাট এবং ভারতকে উপহাস 2
যদিও আজকের সময়ে দাঁড়িয়ে স্লেজিং বা এই ধরণের ঘটান খুবই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। যা ছাড়া ক্রিকেট ম্যাচ খেলাই হয়না।যখন কথা দুই দলের মধ্যে চাপানউতোরের হয় তো বোঝা যায়।

অস্ট্রেলিয়ার সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান করেই থাকেন ভারতের সঙ্গে লজ্জাজনক ব্যবহার

কিন্তু অস্ট্রেলিয়ার মিডিয়া যারা ভারতের বিরুদ্ধে ক্রিকেট ম্যাচ নিয়ে নিজেদের লজ্জাজনক ব্যবহার বা ধরণ দেখাতে পেছু হটেনা। অস্ট্রেলিয়ান মিডিয়া আর ভারতীয় ক্রিকেট দলের মধ্যে সম্পর্ক কেমন তা পুরো বিশ্বই জানে। সময় সময়ে অস্ট্রেলিয়ার মিডিয়ায় একমাত্র নাম সাংবাদিক ডেনিস ফ্রিডম্যান যিনি ভারতীয় ক্রিকেট দল আর তার খেলোয়াড়দের সঙ্গে পাঙ্গা নিতে থাকেন আর লজ্জাজনক ব্যবহার করতে পেছু হটেননা। এমনই গতবছর তিনি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সুইপার বলেছিলেন।

আরো একবার ফ্রিডম্যানের বিরাট কোহলিকে নিয়ে অপমান জনক ব্যবহার

বিরাট কোহলি স্বচ্ছ ভারত কার্যকলাপের অন্তর্গত, কলকাতার ইডেন গার্ডেন মাঠ পরিস্কার করেছিলেন।তা নিয়ে ফ্রিডম্যানের এই কমেন্ট এসেছিল যারপর বড়ো বিতর্ক হয়েছিল আর শেষমেশ ফ্রিডম্যানকে নিজের টুইট ডিলিট করতে হয়েছিল।

কিন্তু মনে হচ্ছে ডেনিস ফ্রিডম্যান নিজের এই লজ্জাজনক স্বভাব বদলাননি আর তিনি আরো একবার বিরাট কোহলিকেই টার্গেট করেছেন। এবার ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছে আর একে নিয়েই ডেনিস ফ্রিডম্যান নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে বিরাট কোহলির একটি ভীষণই লজ্জাজনক এবং অপমানজনক ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে টুইটে লিখেছেন, “যখন টুইটারে ক্রিকেট নিয়ে ভারতীয়দের সঙ্গে তর্ক করার সময়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *