ভারতের বিরুদ্ধে হতে চলা সীমিত ওভারের সিরিজের জন্ত অস্ট্রেলিয়া দলের ঘোষণা, এই তরুণকে সুযোগ

সংযুক্ত আরব আমিরাতে এই মুহূর্তে আইপিএল ১৩-র রোমাঞ্চ দ্রুততার সঙ্গে নিজের শেষ ধাপে পৌঁছতে চলেছে। আইপিএলের এই মরশুম শেষ হওয়ার দ্রুত পরেই আন্তর্জাতিক ক্রিকেটের রোমাঞ্চ আবারও আগের মতো ফিরতে চলেচজে। যা করোনার কারণে ঠাণ্ডা পড়ে গিয়েছিল। আইপিএলের এই মরশুম শেষ হওয়ার পর দুটি সবচেয়ে সেরা দল ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রতিযোগীতা হতে চলেছে।

ভারতের বিরুদ্ধে টি-২০ আর ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দল

ভারতের বিরুদ্ধে হতে চলা সীমিত ওভারের সিরিজের জন্ত অস্ট্রেলিয়া দলের ঘোষণা, এই তরুণকে সুযোগ 1

ভারতীয় ক্রিকেট দল করোনার সময়ের মধ্যে দীর্ঘ অবসরের পর অস্ট্রেলিয়ার সফরে প্রথমবার আন্তর্জাতিক সিরিজে ফিরে আসছে। অস্ট্রেলিয়া সফরে ভারতের বিরুদ্ধে হতে চলা সীমিত ওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষিত হয়ে গিয়েছে। কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের ওয়ানডে আর টি-২০ সিরিজের জন্য দল নির্বাচন হয়েছে, যারপর বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরাও ভারতের বিরুদ্ধে হতে চলা ওয়ানডে আর টি-২০ সিরিজের জন্য নিজেদের দল ঘোষণা করে দিয়েছে।

২১ বছরের ক্যামরান গ্রীনকে সুযোগ, ৩ বছর পর ফিরলেন হেনরিক্স

ভারতের বিরুদ্ধে হতে চলা সীমিত ওভারের সিরিজের জন্ত অস্ট্রেলিয়া দলের ঘোষণা, এই তরুণকে সুযোগ 2

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচকরা ভারতের বিরুদ্ধে হতে চলা ৩ ম্যাচের ওয়ানডে আর ৩ ম্যাচের টি-২০ সিরিজের জন্ত ১৮ সদস্যের দল ঘোষণা করেছেন, যেখানে একজন ২১ বছর বয়সী তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে এই লড়াইয়ের শুরু ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ২৭ নভেম্বর থেকে হচ্ছে। যারপর টি-২০ সিরিজ খেলা হবে। এই দলে ২১ বছর বয়সী ক্যামরুন গ্রীনকে প্রথমবার সুযোগ দেওয়া হয়েছে তো অন্যদিকে অলরাউন্ডার মোইসেস হেনরিক্সকে ৩ বছর পর দলে জায়গা দেওয়া হয়েছে।

ক্যামরুন গ্রীনের শেফিল্ড শিল্ডে থেকেছে দুর্দান্ত প্রদর্শন

ভারতের বিরুদ্ধে হতে চলা সীমিত ওভারের সিরিজের জন্ত অস্ট্রেলিয়া দলের ঘোষণা, এই তরুণকে সুযোগ 3

গত কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর মহান ব্যাটসম্যান গ্রেগ চ্যাপেল ক্যামরুন গ্রীনকে দলে শামিল করার দাবী তুলেছিলেন। এই তরুণ খেলোয়াড় গত কিছু সময় ধরে দুর্দান্ত প্রদর্শন করছেন, যিনি একের পর এক দুর্দান্ত ইনিংস খেলেছেন। ক্যামরুন গ্রীন সম্প্রতিই শেফিল্ড শিল্ডে নিয়মিত দুর্দান্ত ইনিংস খেলেছেন, যার মধ্যে তিনি একটি ম্যাচে ১৫৮ আর অন্য একটি ম্যাচে ১৯৭ রানের ইনিংস খেলেন। যার ফলে তিনি নির্বাচকদের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। অস্ট্রেলিয়া নির্বাচক ট্রেভর হোন্স গ্রীনকে নিয়ে বলেছেন যে ভবিষ্যতকে দেখে এই খেলোয়াড়কে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়কত্ব করবেন অ্যারণ ফিঞ্চই। এছাড়াও দলে সমস্ত প্রধান খেলোয়াড়রা রয়েছেন।

এই রকম হল অস্ট্রেলিয়ার দল

অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, প্যাট কমিন্স, মিচেল স্টার্ক, জোশ হ্যাজেলউড, মোইসিস হেনরিক্স, মার্নস লাবুসেন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, অ্যালেক্স কেরি, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা, ক্যামরুন গ্রীন, অ্যাশটন এগর, সীন অ্যাবট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *