ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 1

গতবার ভারত যখন অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে এসেছিল, তখন ২-১ এর ব্যবধানে ভারত বর্ডার গাভাস্কার ট্রফি জিতে নিয়ে গিয়েছিল। কিন্তু এবার সেটির পুনরাবৃত্তি করতে চাইছে না অস্ট্রেলিয়া শিবির। ভারতের বিরুদ্ধে বদলার সিরিজের প্রথম টেস্টে কি একাদশ কি নামবে টিম অস্ট্রেলিয়া, দেখে নেওয়া যাক।

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 2

 

১. জো বার্নস

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 3

অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উইল পুকোভস্কির চোটের কারণে একেবারে নতুন একটি ওপেনিং জুটি নামাতে চলেছে অস্ট্রেলিয়া, আর সেখানে ওপেন করতে চলেছেন অভিজ্ঞ অসি ওপেনার জো বার্নস। যদিও সদ্য পারফর্মেন্স খুব একটা ভালো নয় এই ওপেনারের।

২. ম্যাথু ওয়েড 

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 4

গত টি২০ সিরিজে ওপেন করতে নেমে বেশ ভালো পারফর্ম করেছিলেন অস্ট্রেলিয়ার এই উইকেটকিপার ব্যাটসম্যান। আর এবার টেস্টে এই ক্রিকেটারকে ওপেন করাতে চাইছে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট।

৩. স্টিভ স্মিথ

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 5

পিঠের ব্যাথা থাকলেও প্রথম টেস্টে অতি অবশ্যই খেলবেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান। ওয়ানডে সিরিজ থেকেই বেশ ভালো ফর্মে রয়েছেন স্মিথ, আর ভারতের বিরুদ্ধে টেস্টে দুর্ধর্ষ রেকর্ড রয়েছে প্রাক্তন এই অসি অধিনায়কের।

৪. মার্নাস লাবুশানে

The rise and rise of Marnus Labuschagne | Cricket News – India TV

গত মরশুম থেকে টেস্ট ক্রিকেটে অসাধারণ ফর্মে রয়েছেন এই তারকা অসি ব্যাটসম্যান। আর এবার ভারতের বিরুদ্ধে প্রথম বার টেস্টে নিজেকে আরও প্রমাণ করতে মরিয়া থাকবেন লাবুশানে।

৫. ট্রাভিস হেড

Head is improving, even if his critics won't admit it

গত দুই প্রস্তুতি ম্যাচে ভারতের বিরুদ্ধে সেরকম ভালো পারফর্ম না করলেও এই অস্ট্রেলিয়া দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বাঁ হাতি এই ব্যাটসম্যান মিডল অর্ডারে স্টেবিলিটি আনতে বেশ বড় ভূমিকা রাখেন।

৬. ক্যামেরন গ্রিন

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 6

প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতের বিরুদ্ধে দুরন্ত শতরান করেছিলেন এই তরুণ অলরাউন্ডার। ব্যাট হাতে ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো ফর্মে ছিলেন, আর এর ফলে প্রথম টেস্টে অভিষেক হতে পারে গ্রিনের। ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেস বোলিং করতেও সক্ষম তিনি।

৭. টিম পেইন

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 7

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক তথা উইকেটকিপার ব্যাটসম্যান টিম পেইন মরিয়া থাকবেন গতবারের হারের বদলা নিতে। ব্যাট হাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম পেইন।

৮. প্যাট কামিন্স

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 8

সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রামের পরে আবারও জাতীয় দলে ফিরছেন এই তারকা পেসার। এই মুহুর্তে বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হিসেবে নিজের জায়গা করে নিয়েছেন কামিন্স। পাশাপাশি ব্যাট হাতেও কার্যকরী ইনিংস খেলতে পারেন তিনি।

৯. মিচেল স্টার্ক

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 9

বিরতির পর আবারও জাতীয় দলে ফিরে নিজের কামাল দেখাতে মরিয়া থাকবেন এই বাঁ হাতি তারকা পেসার। নতুন বল সুইং এবং সিমের খেলা দেখাতে সিদ্ধহস্ত স্টার্ক, আর তার সাথে দুরন্ত গতি তো রয়েইছে। পাশাপাশি ব্যাট হাতেও খেলে দিতে পারেন।

১০. নাথান লিয়ঁ

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 10

বিশ্বের অন্যতম সেরা অফ স্পিনার নাথান লিয়ঁ এই অস্ট্রেলিয়া দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সম্পদ। পাটা পিচেও যেভাবে তিনি বলকে ঘোরান, তা এক কথায় অবিশ্বাস্য। একদিক থেকে ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করে রাখতে সক্ষম লিয়ঁ।

১১. জস হেজলউড

ভারতের বিরুদ্ধে বদলার সিরিজে মোমেন্টাম পেতে এই একাদশ নিয়ে অ্যাডিলেডে নামবে অস্ট্রেলিয়া 11

ডানহাতি এই তারকা পেসার নতুন বলে অত্যন্ত বড় ভূমিকা নিতে পারেন। সুইং এবং সিমের উৎকৃষ্ট উদাহরণ তৈরি করতে সক্ষম হেজলউড। নতুন বলে ভারতীয় টপ অর্ডারে ধস আনতে মরিয়া থাকবেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *