আইপিএল ২০২০: ইংল্যান্ডের বিরুদ্ধে হারছে অস্ট্রেলিয়া, কিন্তু এই কারণে চিন্তায় রয়েছেন কোহলি 1

অস্ট্রেলিয়ার জোরে বোলার কেন রিচার্ডসন আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলে নিয়েছেন আর তার জায়গায় এখন আরসিবি স্পিনার অ্যাডাম জাম্পাকে নিজেদের দলে শামিল করেছে। তবে যেভাবে শুরুর দুটি ম্যাচে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা অ্যাডাম জাম্পাকে মেরেছেন তা দেখে আরসিবির নিজেদের এই সিদ্ধান্তে আফসোস হচ্ছে।

অ্যাডাম জাম্পা ২টি ম্যাচে দিয়েছেন ৮৯ রান

আইপিএল ২০২০: ইংল্যান্ডের বিরুদ্ধে হারছে অস্ট্রেলিয়া, কিন্তু এই কারণে চিন্তায় রয়েছেন কোহলি 2

ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার অধ্যে চলা ৩ ম্যাচের টি-২০ সিরিজে অ্যাডাম জাম্পা মাত্র ২টি ম্যাচেই ৮৯ রান খরচা করে ফেলেছেন। অ্যাডাম জাম্পা প্রথম টি-২০ ম্যাচে নিজের ৪ ওভারের কোটায় মোত ৪৭ রান দিয়েছিলেন। অন্যদিকে তিনি দ্বিতীয় টি-২০ ম্যাচে ৩.৫ ওভার বোলিং করে মোট ৪২ রান দিয়ে ফেলেন। এই সিরিজে তিনি এখনো পর্যন্ত মাত্র ১টিই উইকেট নিতে পেরেছেন।

আরসিবির অধিনায়ক বিরাট কোহলির বাড়ল চিন্তা

আইপিএল ২০২০: ইংল্যান্ডের বিরুদ্ধে হারছে অস্ট্রেলিয়া, কিন্তু এই কারণে চিন্তায় রয়েছেন কোহলি 3

অ্যাডাম জাম্পার এই খারাপ প্রদর্শন আরসিবির চিন্তা বাড়িয়ে দিয়েছে। আরসিবির অধিনায়ক বিরাট কোহলি নিশ্চিতভাবেই জাম্পার এই প্রদর্শনে ভীষণই অখুশি হবেন। আরসিবির কাছে বিদেশী স্পিন বোলারের বেশি বিকল্প নেই, এই কারণে নিশ্চিতভাবেই আরসিবির জন্য এটা খারাপ খবর। ভারতীয় স্পিনার বোলারদের মধ্যে আরসিবির কাছে যজুবেন্দ্র চহেল আর ওয়াশিংটন সুন্দরের মতো ভালো বলার রয়েছে, কিন্তু বিদেশী স্পিন বোলার হিসেবে আরসিবির কাছে বলার মতো একমাত্র অ্যাডামই রয়েছেন। অ্যাডাম জাম্পা আইপিএলে পুণে সুপার জায়ান্টের হয়ে খেলেছেন। তিনি আইপিএলে নিজের খেলা ১১টি ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন।

প্রথমবার খেতাব জিততে চাইবে আরসিবি

আইপিএল ২০২০: ইংল্যান্ডের বিরুদ্ধে হারছে অস্ট্রেলিয়া, কিন্তু এই কারণে চিন্তায় রয়েছেন কোহলি 4

আরসিবি আইপিএলের এমন একটা দল যাদের ইতিহাস বিশেষ কিছুই ছিল না। ১২ বছরের ইতিহাসে একবারও এই দল আইপিএল খেতাব জিততে পারেনি। তবে যদি এই বছর আইপিএল ২০২০ হ্য তো তারা আরও একবার নিজেদের খেতাব জেতার স্বপ্ন নিয়ে মাঠে নামবে। এই মরশুমে আরসিবির দলকে যথেষ্ট ভালো দেখাচ্ছে। দলের কাছে এই মরশুমে অ্যারণ ফিঞ্চ আর ক্রিস মরিসের মতো বিশ্বস্তরীয় খেলোয়াড় রয়েছে। মরিসকে একজন দুর্দান্ত অলরাউন্ডার মনে করা হয়। অন্যদিকে ফিঞ্চও একজন দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *