INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 1

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে সীমিত ওভারের সিরিজের মধ্যে ওয়ানডে সিরিজের পর এখন টি-২০ সিরিজ শুরু হয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর আজ শুক্রবার থেকে দুই দলের মধ্যে টি-২০ ক্রিকেটের লড়াই শুরু হয়েছে। টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ক্যানবেরায় খেলা হয়েছে যেখানে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়ে দিয়েছে। যার ফলে ভারত টি-২০ সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

ভারত প্রথম টি-২০ ম্যাচে হাসিল করল জয়

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 2

টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দলের নজর কোনোভাবে টি-২০ সিরিজে জয় হাসিল করে সিরিজে ভালো শুরু করার দিকে ছিল। এই ম্যাচে ভারতীয় দল ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দুর্দান্ত প্রদর্শন করেছে। ভারত এই ম্যাচে টস হারার পর প্রথমে ব্যাট করে ১৬১ রানের স্কোর করে। এর জবাবে তারা অস্ট্রেলিয়া দলকে ১৫০ রানেই থামিয়ে দেয়।

ভারত প্রথম ব্যাট করে ১৬১ রান করে

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 3

ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ আবারও টস জেতেন আর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দল টসে হারার পর কেএল রাহুল আর শিখর ধবন ওপেনার হিসেবে ইনিংস শুরু করতে নামেন। কিন্তু এবার ভারতের শুরুটা খারাপ হয় আর ধবন মাত্র ১ রান করে মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে যান। মণীষ পাণ্ডে, কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া আর সঞ্জু স্যামসনের আউট হওয়ার পর দেখতে দেখতেই ভারতের রান ৫ উইকেটে ১১৪য় এসে দাঁড়ায়। রাহুল যেখানে দলের হয়ে ৫১ রান করেন, সেখানে হার্দিক পাণ্ডিয়া ১৬ রানের যোগদান দেন। শেষের কিছু ওভারের দায়িত্ব রবীন্দ্র জাদেজার কাছে কাঁধে ছিল। রবীন্দ্র জাদেজা নিরাশ করেননি আর ঝোড়ো ইনিংস খেলেন। জাদেজা মাত্র ২৩ বলে ৪৪ রান করে ভারতের স্কোর ১৬১ পর্যন্ত পৌঁছে দেন।

অস্ট্রেলিয়ার দল করতে পারে মাত্র ১৫০ রান

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 4

ভারতের দ্বারা দেওয়া ১৬২ রানের লক্ষ্যে তাড়া করতে অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডিআর্সি শর্ট মাঠে নামেন। ডেভি ওয়ার্নারের অনুপস্থিতিতে দুই ব্যাটসম্যান ঝোড়ো ইনিংস শুরু করেন। প্রথম উইকেটের হয়ে তারা ৫৬ রানের পার্টানারশিপ গড়েন। এরপর অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে ৩৫ রানের ব্যক্তিগর স্কোরে কনকাশন সাবস্টিটিউট হিসেবে আসা যজুবেন্দ্র চহেল আউট করে দেন। এর কিছুক্ষণ পর চহেল নিজের দ্বিতীয় ওভারে স্টিভ স্মিথকেও ১২ রানের স্কোরে আউট করে দেন আর ম্যাক্সওয়েলও টি নটরাজনের বলে ২ রান করে আউট হন। আর অস্ট্রেলিয়ার স্কোর ৭৫ রানে ৩ উইকেট হয়ে যায়। অস্ট্রেলিয়ার দল মুশকিলে ফেঁসে যায়। এরপর মোইসেস হেনরিক্স ব্যাট করতে আসেন। ডিআর্সি শর্ট ধীরে সুস্থে ব্যাটিং করছিলেন। দুই ব্যাটসম্যানই অস্ট্রেলিয়াকে ১০০ রানে পৌঁছে দেন।

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 5

ডিআর্সি শর্ট আর মোইসেস হেনরিক্স চতুর্থ উইকেটের হয়ে ৩৮ রানের পার্টনারশিপ গড়েন, যারপর দলের ১১৩ রানের মাথায় শর্ট ৩৪ রান করে নটরাজনের শিকার হন। অস্ট্রেলিয়ার রাস্তা এখান থেকে আরও মুশকিল হয়ে যায়। ম্যাথু ওয়েড বেশকিছু করতে পারেননি। তো তার আউট হওয়ার পর মোইসেস হেনরিক্সও ৩০ রান করে দীপক চাহারের বলে আউট হয়ে যান। শেষে অস্ট্রেলিয়ার দল মাত্র ১৫০ রানই করতে পারে। কনকাশন সাবস্টিটিউট হিসেবে শামিল করা যজুবেন্দ্র চহেল মাত্র ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 6

INDvsAUS: বিতর্কের মধ্যে প্রথম টি-২০ ম্যাচে ভারত পেল ১১ রানে জয় 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *