সিডনি টেস্টে প্রথম একাদশে আসতে পারেন এই অসি ক্রিকেটার, ইঙ্গিত দিলেন সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড 1

ইতিমধ্যেই সিরিজ সমতায় চলে এসেছে, গত ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের কাছে বাজেভাবে হেরেছে অস্ট্রেলিয়া দল। আট উইকেটে অসিদের তাদেরই ঘরের মাটিতে হারিয়েছে ভারত। ফলে আসন্ন সিডনি টেস্টে দুরন্ত কামব্যাক করতে মরিয়া অস্ট্রেলিয়া দল। ইতিমধ্যে অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের টেস্ট স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন এসেছে, চোট সেরে ফিরেছেন বেশ কয়েকজন তারকা খেলোয়াড়।

IND vs AUS 2020 2nd Test Live Streaming: When and Where to Watch India vs  Australia

প্রথম টেস্ট থেকে চুড়ান্ত ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয়েছে অস্ট্রেলিয়া দল, ফলে যাবতীয় পরিবর্তন ব্যাটিংয়েই হবে, তা কার্যত নিশ্চিত। কুঁচকির চোট সারিয়ে ফেরা ডেভিড ওয়ার্নার আবারও ওপেনিংয়ে নামবেন সিডনি টেস্টে, তা কার্যত নিশ্চিত। কিন্তু ওয়ার্নারের সাথে কে ওপেন করবেন? গত দুই ম্যাচে ওপেন করা অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড, নাকি নবাগত তরুণ ওপেনার উইল পুকোভস্কি?

India vs Australia: David Warner, Sean Abbott fly into Melbourne early to  avoid getting stuck in Sydney lockdown - Sports News

এই নিয়ে এবার জবাব দিলেন অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সরাসরি না বোঝালেও, আকারে ইঙ্গিতে বুঝিয়ে দিলেন, আসন্ন সিডনি টেস্টে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারের সাথে ওপেন করতে পারেন তরুণ ওপেনার উইল পুকোভস্কি। ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো ফর্মে ছিলেন তিনি। কিন্তু ভারতের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে কার্তিক ত্যাগীর বলে হেলমেটে আঘাত পান এবং কনকাশনের জন্য প্রথম দুটি টেস্ট মিস করেন।

India vs Australia: Will Pucovski Set to Be Available for Selection for  Third Test

অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ভিক্টোরিয়ার হয়ে কোচিং করার সময় কাছ থেকে দেখেছেন এই তরুণ ক্রিকেটারকে, এবং এর আগেও এরকম কনকাশনে ভুগেছেন পুকোভস্কি, সে নিয়েও বলেছেন ম্যাকডোনাল্ড। এই নিয়ে অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাকডোনাল্ড বলেছেন, “আমরা জানি উইল পুকোভস্কির এই সংক্রান্ত (কনকাশন) নিয়ে ইতিহাস। আর যখনই এই আঘাত থেকে ফিরেছেন, তখনই দারুণ পারফর্ম করেছেন। আমার মনে হয় নির্বাচকরা খেলোয়াড়টির উপর আস্থা রাখবেন এই মর্মে যে উনি মানসিকভাবে তৈরি। আর এটি পুরোপুরি কোচের উপর নির্ভর করছে যখন তিনি এই খেলোয়াড়ের উপর নজর রাখবেন এবং দেখবেন আদৌ তিনি তৈরি কি না। কিন্তু ইতিহাস স্বাক্ষী আছে যে উনি ভালো পারফর্মেন্স করেন যখনই চোট সারিয়ে ফেরেন। তাই আমি পরামর্শ দেব এই খেলোয়াড়ের উপর আস্থা রাখার।”

Cricket Australia, Sheffield Shield, scores, Victoria vs SA: Will Pucovski  and Marcus Harris score centuries, video | Fox Sports

গত ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে কনকাশনের শিকার হন পুকোভস্কি, আর তার পর তিনি যখন কামব্যাক করেন ভিক্টোরিয়ার হয়ে, সেই ম্যাচে নিজের প্রথম শ্রেণীর কেরিয়ারের প্রথম শতরান হাঁকেন পুকোভস্কি। এর আগে দুই বার তিনি কনকাশন থেকে যখন ফিরে আসেন, তখন দুই ম্যাচেই দুটি দ্বিশতরান মেরেছিলেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *