ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে তৃতীয় ওয়ানডে ম্যাচে থাকবে মেঘাচ্ছন্ন, টস জিতে ভারতকে নিতে হবে এই সিদ্ধান্ত

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে ৩ একদিবসীয় ম্যাচের সিরিজের শেষ ম্যাচ ১৮ জানুয়ারী শুক্রবার খেলা হবে। এই ম্যাচ মেলবোর্নের মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে। এর আগে সিডনিতে হওয়া প্রথম ওয়ানডে ম্যাচ অস্ট্রেলিয়া ৩৪ রানে জিতে নেয়, অন্যদিকে অ্যাডিলেডে হওয়া দ্বিতীয় ম্যাচ ভারত ৬ উইকেটে নিজের নামে করে সিরিজে ১-১ সমতা ফেরায়।

সফর বৃষ্টিতে থেকেছে প্রভাবিত

ভারত ২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করেছে আর বেশ কয়েকবার বৃষ্টি বাঁধা হয়ে দাঁড়িয়েছে। মেলবোর্নে হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে বৃষ্টির কারণে ভারত ব্যাটিং করার সুযোগ পায়নি আর ম্যাচ ফলাফলহীন থাকে। মেলবোর্নে হওয়া বক্সিং ডে টেস্ট ম্যাচেও বেশ কয়েকবার বৃষ্টি আসে। ম্যাচের শেষ দিন বৃষ্টির কারণে খেলা দেরীতে শুরু হয়। সিডনিতে হওয়া শেষ টেস্ট ম্যাচেও বৃষ্টির কারণে খেলা যথেষ্ট প্রভাবিত হয়।

শেষ ওয়ানডেতে ছেয়ে থাকবে মেঘ

ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India celebrates with his team mates after game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে হতে চলা শেষ ওয়ানডে ম্যাচেও আকাশ মেঘে ঢাকা থাকার আশঙ্কা রয়েছে। অ্যাডিলেডে হওয়া গত ম্যাচে তাপমাত্রা ৪৫ ডিগ্রি চলে গিয়েছিল কিন্তু এই ম্যাচে সম্ভবত এমনটা হবেনা। আজ তাপমাত্রা অধিকতম ২৭ ডিগ্রি থাকার আশঙ্কা রয়েছে। সেই সঙ্গে অবশ্যই মেঘে ঢাকা থাকবে আকাশ কিন্তু বৃষ্টির কোনো ভবিষ্যৎবাণী করা হয়নি। আশা রয়েছে যে দর্শকরা পুরো ম্যাচ দেখার সুযোগ পাবেন।

রাতের দিকের আরো নীচে নামতে পারে তাপমাত্রা

মেলবোর্নে হতে চলা ম্যাচ ডে নাইট হবে আর রাতে তাপমাত্রা ২০ ডিগ্রিরও নীচে যাওয়ার ভবিষ্যৎবাণী করা হয়েছে। এটা দুই দলের জন্যই ডু অর ডাই ম্যাচ। অস্ট্রেলিয়া আর ভারত এই ম্যাচ জিতে সিরিজ নিজের নামে করতে চাইবে। অস্ট্রেলিয়া নিজের দেশে টি-২০ সিরিজ বৃষ্টির কারণে ড্র করতে সফল থেকেছে, কিন্তু টেস্টে তারা লজ্জজনক হারের মুখোমুখি হয়।

ভারতকে টস জিতে প্রথমে নিতে হবে ব্যাটিং

ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ বর্তমান সময় বিশ্বের সবচেয়ে মজবুত ব্যাটিং লাইনআপ। ভারত এই সময় মাত্র চতুর্থ নাম্বার ব্যাটসম্যানের সমস্যায় সংঘর্ষ করছে। এছাড়া ভারতের কাছে ৭ নম্বর পর্যন্ত ব্যাটিং লাইনআপ রয়েছে যা যে কোনো দেশের জন্যই মজবুত ব্যাটিং লাইনআপ মনে করা হয়, এই অবস্থায় যদি ভারত টসে জেতে তো তাদের প্রথমে ব্যাট করে বড়ো স্কোর করে অস্ট্রেলিয়ার সামনে রাখতে হবে। বাকি কাজ প্রত্যেকবারের মত ভারতীয় বোলাররা আপনা আপনিই করে দেবেন।

আরও পড়ুন

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ

যুবরাজ সিং অবসরের পর শুরু করলেন এই মহৎ কাজ
ভারতীয় দলের সিক্সার কিং নামে পরিচিত যুবরাজ সিং ১০ জুন ২০১৯ এ অবসর নিয়েছিলেন। তিনি নিজের দুর্দান্ত...

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ

বিসিসিআইয়ের নতুন সভাপতি হওয়া সত্ত্বেও ১০ মাসের মধ্যেই সৌরভকে ছেড়ে দিতে হবে পদ
ভারতীয় ক্রিকেট দলকে ২০০০ সালের ম্যাচ ফিক্সিং কান্ডের বেড়াজাল থেকে বার করে বিশ্ব ক্রিকেটে বিশেষ পরিচিতি তৈরি...

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া হল নিশ্চিত, তো এখন তিনি নিজেই বললেন এই কথা
তিন বছর আগে সুপ্রিম কোর্টের আদেশে বিসিসিআই সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে তার জায়গায় সিওএকে আনা...

INDvsSA: কাঁধের চোটের কারণে তৃতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ...

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে
বিরাট কোহলির দুর্দান্ত ডবল সেঞ্চুরি এবং বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে পুণে টেস্ট ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকা দলকে...