বাংলাদেশের দেখানো পথে এবার বিরাটকে ব্যঙ্গচিত্র অজি মিডিয়ার! 1

 

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চলতি টেস্ট সিরিজ আপাতত ১-১ অবস্থায় রয়েছে।তৃতীয় টেস্ট শুরুর আগে, বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে ‘ডিআরএস কাণ্ড’ ও তার পরবর্তী ঘটনার জের কিছুতেই যেন মিটতে চাইছে না।এই টেস্টে স্টিভ স্মিথের ড্রেসিংরুমের দিকে তাকিয়ে ডিআরএস নেওয়া, পরে তার পরিপ্রেক্ষিতে বিরাট স্মিথকে ‘প্রতারক’  বলেন।পাল্টা হিসাবে ভারত অধিনায়ককে একহাত নেয় অস্ট্রেলিয়া শিবিরও।

অস্ট্রেলিয়া সিরিজের বাকি ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা হল আজ

এরপরেই কিন্তু এই ঘটনার সমাপ্তি হয়েছে বলে মনে হচ্ছে না।রাঁচি টেস্ট শুরুর আগে এই নিয়ে এখনও বাজার গরম।এবার সেই আসরে নেমে পড়ল অস্ট্রেলিয়ার একটি প্রথমশ্রেনির সংবাদ মাধ্যম। ‘ফক্স স্পোর্টস’ নামক এই সংবাদ মাধ্যমে ভারত অধিনায়ককে যথেষ্ট খাটো করে দেখানো হয়েছে। বিরাট কোহলিকে নিয়ে তৈরি হয়েছে একটা ব্যঙ্গচিত্র। সেখানে একটি ছবিতে দেখা যাচ্ছে, ‘ভেটল অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।আর সেই পুরস্কার পাওয়ার নমিনেশনে ভারত অধিনায়ক ছাড়া আর কারা ছিলেন জানবেন? একটি কুকুর, একটি বিড়াল এবং একটি পান্ডা।তাদেরকে হারিয়ে বিরাট এই পুরস্কার জিতে নিয়েছেন।এর ফলে, বাকি তিন জনের কেউ এই ‘পুরস্কার’ না পাওয়ায় হতাশ, আবার কেউ বা হাসছে।

http://cdn.deccanchronicle.com/sites/default/files/Bangladesh-ad_Facebook_0_0_0_0.jpg

এই ঘটনা মনে করিয়ে দিচ্ছে, ২০১৬ সালের এশিয়া কাপ টি-২০ ফাইনালের আগের এক বিতর্ক। বাংলাদেশে অনুষ্ঠিত সেই প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল ভারত ও বাংলাদেশ। ফাইনালের আগে আয়োজক দেশে একটা ছবি ‘ভাইরাল’ হয়ে যায়। যাতে দেখা গিয়েছিল, বাংলাদেশের ফাস্ট বোলার তাসকিন আহমেদের হাতে তৎকালীন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাটা মুন্ডু।ভারতকে নিয়ে ব্যঙ্গ করা অবশ্য বাংলাদেশের কাছে নতুন নয়। এর আগেও ২০১৫ সালে ধোনির নেতৃত্বে বাংলাদেশ সফরে গিয়েছিল ভারত।সেখানে ভারত তিন ম্যাচের একদিনের সিরিজ হেরে যায় ১-২ ব্যবধানে। এরপরেই বাংলাদেশের একটি প্রথম সারির সংবাদপত্রে ছবি ছিল- সিরিজে দুরন্ত বল করা মুস্তাফিজুরের হাতে কাটার। যা দিয়ে তিনি ভারতের সব ক্রিকেটারের চুল অর্ধেকটা করে কেটে দিয়েছেন।এই ছবির অবশ্য সব মহল থেকেই বিরোধিতা করা হয়েছিল।আর তারই রেশ ধরে এবার অজি মিডিয়া ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করলো।যদিও বিভিন্ন মহলে এই ঘটনাকে নিয়ে রীতিমতো নিন্দা করা হচ্ছে।

বাংলাদেশের দেখানো পথে এবার বিরাটকে ব্যঙ্গচিত্র অজি মিডিয়ার! 2

 

 

‘অধিনায়ক হিসেবে আমি বিরাটের অর্দ্ধেকও নই’, বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Leave a comment

Your email address will not be published.