অবসর নিলেন মহিলা অজি ক্রিকেট তারকা সারা কোয়েট 1

অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের তারকা বোলার সারা কোয়েট সমস্ত স্তরের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন। কোয়েট মূলত পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য অবসর নিচ্ছেন বললেও, অনেকেই মনে করছেন অসুস্থতার কারণেই ক্রিকেট খেলায় ইতি টানছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটের জার্সি গায়ে আর দেখা যাবেনা এই ব্যাটসম্যানকে!

গত ২৮শে ফেব্রুয়ারি ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন কোয়েট। অস্ট্রেলিয়ান ক্রিকেটের এই তারকা দেশের হয়ে টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি তিনটি ফরম্যাটের ক্রিকেটেই প্রতিনিধিত্ব করেছেন। তিনি ৪ টি টেস্ট খেলে ৯টি উইকেট নিয়েছেন। দেশের হয়ে ৩০টি একদিনের ম্যাচে তিনি ৪৪টি ও ৪৭টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৪৭টি উইকেট নিয়েছেন। ডানহাতি এই পেসার ২০১৪ সালে বাংলাদেশে হওয়া মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে গুরুত্বপূর্ণ প্রদর্শণ করেন। ইংল্যান্ডের সঙ্গে খেলায় তিনি চার ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন। এই দুর্দান্ত প্রদর্শণের জন্য মাত্র ১০৫ রানেই আটকে যায় ইংল্যান্ড। পরে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে মাত্র ১৫.১ ওভারেই এই রান তুলে দেয়।

অবসর ঘোষণা করার সময় কোয়েট বলেন, “আমি সিডনি যাচ্ছি আমার পরিবারকে আরও বেশি সময় দেওয়ার জন্য। খেলার জন্য যখন বাইরে থাকি, তখন ওদের আমার খুব মনে পরে। আমি সাউথ ওয়েলসের জন্য সিডনি ফিরছি না। শুধুমাত্র পরিবারকে গুরুত্ব দেওয়ার জন্য ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি।”

বিশ্বের ১৫ জন সবচেয়ে সুন্দর মহিলা ক্রিকেটার

গত বছরেই কোয়েট অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে তাঁর চুক্তি মিটিয়ে নিয়েছে শারীরিক অসুস্থ্যতার জন্য। তিনি বেশ কিছুদিন ধরেই মানসিক সমস্যায় ভুগছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *