INDvsAUS: বিরাট কোহলি একে বললেন দ্বিতীয় ওয়ানডে-তে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী

সিডনিতে খেলা হওয়া প্রথম ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার দল নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮৯ রান করে। এই লক্ষের জবাবে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৮ রানই করতে পারে। আর এই ম্যাচ অস্ট্রেলিয়ার দল ৫১ রানের বড়ো ব্যবধানে জিতে নেয়।

আমরা বোলিংয়ে ছিলাম প্রভাবহীন

INDvsAUS: বিরাট কোহলি একে বললেন দ্বিতীয় ওয়ানডে-তে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী 1

ভারতীয় দলের এই লজ্জাজনক হারের পর অধিনায়ক বিরাট কোহলিকে নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে যথেষ্ট নিরাশ দেখিয়েছে। অধিনায়ক কোহলিও দলের হারের দায়ী ভারতীয় দলের বোলারদেরই দায়ী করেছেন। তার মতে বোলাররা সঠিক জায়গায় বোলিং করেননি। মহম্মদ শামি যেখানে নিজের ৯ ওভারে ৭৩ রান দেন, অন্যদিকে জসপ্রীত বুমরাহ নিজের ১০ ওভারে ৭৯ রান দিয়েছেন। নভদীপ সাইনিও নিজের ৭ ওভারে ৭০ রান খরচা করেছেন। বিরাট কোহলি নিজের বয়ানে বলেন, “ওরা সম্পূর্ণভাবে আমাদের আছড়ে ফেলছে। আমরা বোলিংয়ে প্রভাবহীন ছিলাম। সম্ভবত আমরা সঠিক জায়গায় বোলিং করিনি। ওদের কাছে একটা শক্তিশালী ব্যাটিং লাইনআপ রয়েছে। ওরা পরিস্থিতি আর মাঠের দিশা যথেষ্ট ভালোভাবে জানেন। আমি হার্দিক পাণ্ডিয়াকে বোলিং করানো সঠিক মনে করেছি। ও এই পিচে যেভাবে অফ-কাটার বোলিং করেছে সেটা সঠিক ছিল। এই ধরণের বোলিংই এই পিচে দরকার ছিল”।

আমরা নিজেদের পরিকল্পনায় সফল হতে পারিনি

INDvsAUS: বিরাট কোহলি একে বললেন দ্বিতীয় ওয়ানডে-তে পাওয়া হারের সম্পূর্ণ দায়ী 2

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন, “যদি এত বড়ো লক্ষ্য থাকে, তো তা তাড়া করা সবসময়ই মুশকিল হয়। আমরা ২ উইকেট দ্রুত হারিয়ে ফেলি, তারপর আমার আর শ্রেয়সের পার্টনারশিপ হয়, এরপর যখন রাহুল আসে তো আমাদের পরিকল্পনা ছিল যে আমরা ২জন ৪১-৪২ ওভার পর্যন্ত ব্যাটিং করব, এরপর যদি আমাদের শেষ ১০ ওভারে ১০ এর গড়েও রান দরকার পড়, তো সেটা হতে পারে। কারণ হার্দিকের আসাও বাকি ছিল। কিন্তু আমরা নিজেদের এই পরিকল্পনায় সফল হতে পারিনি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *