ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই অস্ট্রেলিয়ার বড় ধাক্কা, তারকা বোলার তুলে নিলেন নাম

করোনার মধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট সার্কিটে ক্রিকেট ফিরে এসেছে। ক্রিকেট প্রায় চার মাস ধরে বন্ধ থাকার পর যতই ক্রিকেট ফিরে আসুক আর এখন খোলাখুলি আন্তর্জাতিক ক্রিকেট খেলা হোক, কিন্তু এখনও পর্যন্ত খেলোয়াড়দের মনে করোনার ভয় শেষ হয়ে যায়নি।

কেন রিচার্ডসন অস্ট্রেলিয়া দল থেকে তুলে নিলেন নাম

ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই অস্ট্রেলিয়ার বড় ধাক্কা, তারকা বোলার তুলে নিলেন নাম 1

এই ধরণের উদাহরণ আরও একবার দেখতে পাওয়া গেল। ভারতের বিরুদ্ধে হতে চলা ওয়ানডে আর টি-২০ সিরিজের ঠিক আগে অস্ট্রেলিয়ার জোরে বোলার কেন রিচার্ডসন নিজের নাম এই সিরিজ থেকে তুলে নিলেন। কেন রিচার্ডসন নিজের স্ত্রী প্রথম সন্তানের জন্ম দেওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছেন। অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে হঠাত করেই আবারও করোনার বিস্ফোরন হয়েছে। এরপর ক্রিএক্ট অস্ট্রেলিয়া নিজেদের দলের কিছু খেলোয়াড়কে এয়ারলিফটের মাধ্যমে অ্যাডিলেড পৌঁছনোর ব্যবস্থা করে। এই এয়ারলিফটে কেন রিচার্ডসনেরও শামিল হওয়ার কথা ছিল।

করোনার মধ্যে পরিবারের জন্য কেন রিচার্ডসন তুলে নিলেন নাম

ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই অস্ট্রেলিয়ার বড় ধাক্কা, তারকা বোলার তুলে নিলেন নাম 2

কেন রিচার্ডসন শেষ মুহূর্তে হঠাত করেই এয়ারলিফটে যেতে অস্বীকার করার পাশাপাশি করোনার অবস্থা দেখে নিজের নবজাত সন্তানের জন্ম হওয়ার পর পরিবারের সঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছেন আর দল থেকে নিজেকে আলাদা করে ফেলেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়ানডে আর টি-২০ সিরিজে শামিল জোরে বোলার কেন রিচার্ডসনের সরে দাঁড়ানোর পর তার জায়গায় জোরে বোলার অ্যান্ড্রু টাইকে জায়গা দিয়েছে। অ্যান্ড্রু টাই দীর্ঘ সময় পর আবারও অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া রিচার্ডসনের সিদ্ধান্তকে স্বাগত জানালো

ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই অস্ট্রেলিয়ার বড় ধাক্কা, তারকা বোলার তুলে নিলেন নাম 3

অস্ট্রেলিয়ায় এই মুহূর্তে আবারও শুরু হওয়া করোনার পরিস্থিতির মধ্যে নিজের পরিবারের জন্য কেন রিচার্ডসনের সিদ্ধান্তকে ক্রিকেট অস্ট্রেলিয়া স্বাগত জানিয়েছে। দলের জাতীয় নির্বাচক ট্রেভর হোর্নে এটা নিয়ে বলেছেন যে, “কেনের জন্য এটা একটা মুশকিল সিদ্ধান্ত ছিল, কিন্তু ওকে আমরা নির্বাচকরা আর দল সম্পূর্ণ সমর্থন করেছি। ও নিজের স্ত্রী আর নবজাত সন্তানের সঙ্গে থাকতে চায়। করোনার মুশকিল পরিস্থিতিতে আমরা সবসময় নিজেদের দল আর খেলোয়াড়দের পাশে রয়েছে আর ওদের সিদ্ধান্তের সম্মান করি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *