INDvsAUS: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানের কাছে ইতিহাস গড়ার সুযোগ 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই দ্বিতীয় ম্যাচে দুই দলের খেলোয়াড়দের বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলোর ব্যাপারেই জানাব যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

INDvsAUS: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানের কাছে ইতিহাস গড়ার সুযোগ 2

১. দি এই ম্যাচে চেতেশ্বর পুজারা ১১৭ রান করেন তো তিনি টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে নিজের ৬০০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা ভারতের ১১তম খেলোয়াড় হবেন।

২. উমেশ যাদব যদি এই ম্যাচে ৩ উইকেট হাসিল করতে পারেন তো তিনি ভারতের হয়ে ১৫০ উইকেট নেওয়া ১৬তম বোলার হয়ে যাবেন।

৩. অজিঙ্ক রাহানের অধিনায়ক হিসেবে এটি তৃতীয় ম্যাচ হবে। তিনি এখনও পর্যন্ত নিজের অধিনায়কত্বে দুটি টেস্ট ম্যাচ জিতেছেন। যদি তিনি এই টেস্ট ম্যাচও জেতেন তো তার অধিনায়কত্বে ভারত পরপর তিনটি টেস্ট ম্যাচ জিতবে।

INDvsAUS: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানের কাছে ইতিহাস গড়ার সুযোগ 3

৪. যদি অজিঙ্ক রাহানে নিজের নেতৃত্বে এই ম্যাচ হেরে যায় তো এটা তার টেস্ট অধিনায়কত্বের কেরিয়ারের প্রথম হার হবে।

৫. নাথান লিয়োঁ যদি এই ম্যাচে ৯ উইকেট হাসিল করেন তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ৪০০ উইকেট হাসিল করে নেবেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেট ৪০০ উইকেট নেওয় চতুর্থ বোলার হয়ে যাবেন।

৬. মিচেল স্টার্ক যদি এই ম্যাচে ২ উইকেট নেন তো তিনি টেস্ট ক্রিকেটে নিজের ২৫০ উইকেট হাসিল করে ফেলবেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেট নেওয়া নবম বোলার হবেন।

INDvsAUS: দ্বিতীয় টেস্টে হতে পারে ৯টি রেকর্ড, অজিঙ্ক রাহানের কাছে ইতিহাস গড়ার সুযোগ 4

৭. ভারতের কাছে যেখানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের ২৯তম জয় হাসিল করার সুযোগ থাকবে অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে ভারতের বিরুদ্ধে নিজেদের ৪৪তম জয় হাসিল করার সুযোগ থাকবে।

৮. শুভমান গিল আর মহম্মদ সিরাজ এই ম্যাচে ডেবিউর সুযোগ পেয়েছেন। তারা টেস্টে ডেবিউ করা ভারতের ক্রমশ ২৯৭তম আর ২৯৮ তম খেলোয়াড় হবেন।

৯. ভারতীয় দল যদি এই টেস্ট ম্যাচ হেরে যায় তো তাদের কাছে সিরিজ জেতার সুযোগ থাকবে না আর তাদের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর ৩টি টেস্ট সিরিজ জেতার স্বপ্ন ভেঙে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *