মেয়ের মৃত্যুর পরও দেশকে প্রাধান্য দিয়ে বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত নিলেন এই পাক প্লেয়ার

পাকিস্তানের নির্বাচকরা বিশ্বকাপের দলে তিনটি পরিবর্তন করেছেন। আগের দলে শামিল করা ফহিম আশরফ, আবিদ আলি আর জুনেইদ খানকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। তাদের জায়গায় মহম্মদ আমির, ওয়াহাম রিয়াজ, আর আসিফ আলিকে দলে জায়গা দেওয়া হয়েছে। পাকিস্তানের দল ৩১ মে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলবে।

আসিফ আলিকে কেন দলে জায়গা দেওয়া হয়েছে?

মেয়ের মৃত্যুর পরও দেশকে প্রাধান্য দিয়ে বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত নিলেন এই পাক প্লেয়ার 1

পাকিস্তানের দলের মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিকে ওপেনিং ব্যাটসম্যান আবিদ আলির জায়গায় দলে শামিল করা হয়েছে। তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে ভাল ব্যাটিং করেছিলেন। দলের ঘোষণার পর পাকিস্তানের নির্বাচক প্রধান ইঞ্জামাম উই হক বলেন,

“আবিদ আলিকে বাদ দেওয়া একটা ভীষণই কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু আমাদের ৬ বা ৭নম্বরে একজন পাওয়ার হিটারের প্রয়োজন ছিল আর আসিফ এই ইংল্যান্ড সিরিজে আমাদের জন্য ভীষণই ভাল প্রদর্শন করেছে এই কারণে আমাদের ওকে প্রয়োজন”।

দলের সঙ্গে নেই আলি

মেয়ের মৃত্যুর পরও দেশকে প্রাধান্য দিয়ে বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত নিলেন এই পাক প্লেয়ার 2

আসিফ আলি বিশ্বকাপ দলে অবশ্যই জায়গা পেয়ে গিয়েছেন কিন্তু একদিন আগে তার মেয়ের ক্যান্সারে মৃত্যু হয়েছে।তিনি দল ছেড়ে এই কারণে অ্যামেরিকা চলেগিয়েছিলেন। তার দলে যোগ দেওয়ার ব্যাপারে ইঞ্জামাম বলেন,

“ওর আমাদের ওয়ার্মআপ ম্যাচগুলির জন্য সময়ে ফিরে আসা নির্ধারিত রয়েছে। আমরা নিজেদের সম্পূর্ণ শক্তির সঙ্গে প্র্যাকটিস ম্যাচ খেলতে চাই। কিন্তু যদি ও সময়ে ফিরে না আসে তো আমরা যখনই ও ফিরে আসুক ওর অপেক্ষা করব”।

ইংল্যাণ্ডে দুর্দান্ত প্রদর্শন

মেয়ের মৃত্যুর পরও দেশকে প্রাধান্য দিয়ে বিশ্বকাপ খেলার সিদ্ধান্ত নিলেন এই পাক প্লেয়ার 3
Pakistan batsman Asif Ali plays a shot during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 23, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

ইংল্যাণ্ডের বিরুদ্ধে খেলা হওয়া ওয়ানডে সিরিজে আসিফ আলি দুর্দান্ত ব্যাটিং করেছেন তিনি ৪টি ইনিংসে ১৪২ রান করেছেন। তিনি এই রান ১৩১ এর স্ট্রাইকরেটে করেছেন আর এতে দুটি হাফসেঞ্চুরিও রয়েছে। তিনি পাকিস্তানের হয়ে এখনো পর্যন্ত ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এই ম্যাচে তার ব্যাট থেকে ১৩১ স্ট্রাইকরেটে আর ৩১ গড়ে রান করেছেন। এই কারণে তাকে দলে জায়গা দেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *