এশিয়া কাপ ২০১৮: জয়ী, রানার্স আপ আর খেলোয়াড়দের পাওয়া প্রাইজ মানি জেনে হবেন অবাক
Indian cricketers celebrate after taking a wicket during the 1st cricket match of the Super four group of Asia Cup 2018 between India and Bangaldesh at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates on 21 September 2018. (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারতীয় দল বাংলাদেশকে এশিয়া কাপ ২০১৮ ফাইনাল ম্যাচে ৩ উইকেটে হারিয়ে দিয়েছে। ভারতীয় দল নিজের এই জয়ের সঙ্গে এশিয়া কাপে নিজেদের খেতাব টিকিয়ে রেখেছে আর মোট ৭ বার এশিয়া কাপে নিজের কব্জা করেছে। ভারতীয় দলের এই দুর্দান্ত জয়ের পর পুরো দেশ উৎসবে ডুবে গিয়েছে। অন্যদিকে ভারতীয় খেলোয়াড়রাও এই জয়র জমিয়ে উৎসব করেছে।

এমন ছিল ম্যাচ
এশিয়া কাপ ২০১৮: জয়ী, রানার্স আপ আর খেলোয়াড়দের পাওয়া প্রাইজ মানি জেনে হবেন অবাক 1
প্রসঙ্গত এই ম্যাচে টসে জিতে রোহত শর্মা বাংলাদেশের দলকে প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রন জানায়। বাংলাদেশের দিল দুর্দান্ত শুরুয়াত করার পর ৪৮.৩ ওভারে মাত্র ২২২ রানে অলআউট হয়ে যায়। বাংলাদেশের জন্য ১১৭ বলে ১২১ রানের ইনিংস খেলেন তাদের ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস। অন্যদিকে লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দল ৫০ ওভারে মাত্র ৭ উইকেটে হারিয়ে জয় হাসিল করে আর সেই সঙ্গে তারা এশিয়া কাপ চ্যাম্পিয়নও হয়ে যায়।

এশিয়া কাপ ২০১৮য় ভারত পেল এক লাখ ডলার প্রাইজ মানি

এশিয়া কাপ ২০১৮: জয়ী, রানার্স আপ আর খেলোয়াড়দের পাওয়া প্রাইজ মানি জেনে হবেন অবাক 2
Indian cricketers celebrate after taking a wicket during the Asia Cup 2018 cricket match between India and Afghanistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-25-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

জানিয়ে দিই যে দল এশিয়া কাপ জেতে তাদের যথেষ্ট ভাল প্রাইজ মানি এশিয়ান ক্রিকেট কাউন্সিল আর আইসিসির তরফে দেওয়া হয়। খালি জয়ী দলই নয় বরং রানার্সআপকেও যথেষ্ট ভালো প্রাইজ মানি দিয়ে সম্মানিত করা হয়। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হওয়া খেলোয়াড় এবং ম্যান অফ দ্যা ম্যাচ হওয়া খেলোয়াড়কেও উৎসাহ দিতে প্রচুর টাকা প্রাইজ মানি দেয়। এবারও এশিয়ান ক্রিকেট কাউন্সিল জয়ী দল এবং খেলোয়াড়দের উপর পয়সার বৃষ্টি করেছে। জয়ী দল ভারতকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এক লাখ ডলারের মোটা প্রাইজ মানি দিয়েছে। রানার্সআপ বাংলাদেশ দলকে ৫০,০০০ হাজার ডলার প্রাইজ মানি দেওয়া হয়ছে।

আসুন একবার দেখে নেওয়া যাক প্রাই মানির তালিকা

১—ভারত (জয়ী দল) : ১০০,০০০ ইউএস ডলার
২—বাংলাদেশ (রানার্স আপ) : ৫০,০০০ ইউএস ডলার
৩—শিখর ধবন(ম্যান অফ দ্য টুর্নামেন্ট) : ১৫,০০০ ইউএস ডলার
৪—লিটন দাস (ম্যান অফ দ্য ম্যাচ) : ৭,৫০০ ইউএস ডলার

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *