এশিয়া একাদশের দল ঘোষিত, বিরাট কোহলি সমেত এই ৬জন ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা

গত বছর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান ঘোষণা করেছিলেন যে বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিব উর রহমানের জন্ম শতবর্ষে বিশ্বকা একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে ২ ম্যাচের টি-২০ সিরিজ খেলা হবে। এই সিরিজের জন্য এশিয়া একাদশ দলের ঘোষণা হয়ে গিয়েছে। যেখানে পাকিস্তানের একজন খেলোয়াড়ও জায়গা পাননি। অন্যদিকে ভারত থেকে বিরাট কোহলি সহ ৬জন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে।

ভারতের ৬জন খেলোয়াড় শামিল

এশিয়া একাদশের দল ঘোষিত, বিরাট কোহলি সমেত এই ৬জন ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 1

এশিয়া ইলেভেনে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গেই ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনকেও জায়গা দেওয়া হয়েছে। এছাড়াও তার সঙ্গে কেএল রাহুল আর ঋষভ পন্থকেও জায়গা দেওয়া হয়েছে। তবে বলা হচ্ছে যে বিরাট কোহলি আর কেএল রাহুল মাত্র একটিই ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন। বোলিংয়ে ভারতীয় দলের তরফে কুলদীপ যাদব আর মহম্মদ শামিকে পাঠানো হয়েছে। দক্ষিণ আফ্রিকা সিরিজকেও মাথায় রেখে বলা যেতে পারে যে এই খেলোয়াড়রা প্রথম ম্যাচে সম্ভবতই খেলতে পারবেন। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ১৮ মার্চ শেষ একদিনের ম্যাচ খেলা হবে। যে কারণে বিরাট কোহলি আর কেএল রাহুল প্রথম ম্যাচে খেলতে পারবেন না। তবে ধবন দুটি ম্যাচের জন্যই উপলব্ধ থাকতে পারেন। নেপালের সন্দীপ লামিছানেকেও এই দলে সুযোগ দেওয়া হয়েছে। তার সঙ্গেই আফগানিস্তানের খেলোয়াড় রশিদ খান আর মুজিব উর রহমানকেও দলে রাখা হয়েছে।

বাংলাদেশের ৪জন খেলোয়াড় এই দলে শামিল

এশিয়া একাদশের দল ঘোষিত, বিরাট কোহলি সমেত এই ৬জন ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 2

এই সিরিজের আয়োজন করা বাংলাদেশের দলের ৪জন খেলোয়াড় এশিয়া একাদশ দলে রয়েছে। এরমধ্যে ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল রয়েছেন। অন্যদিকে মিডল অর্ডারের জন্য লিটন দাস আর উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমও দলে রয়েছেন। এছাড়াও বোলিংয়ে মুস্তাফিজুর রহমানও এই দলের অংশ। শ্রীলঙ্কান জোরে বোলার লাসিথ মালিঙ্গাকেও এই দলে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার থিসারা পেরেরাও উপস্থিত রয়েছেন। এই খেলোয়াড়দের বিশ্ব একাদশের বিরুদ্ধে খেলতে হবে। যার প্রথম ম্যাচ ১৮ মার্চ মার্চ এবং দ্বিতীয় ম্যাচ ২১ মার্চ খেলা হবে। দুটি ম্যাচই শের এ বাংলা জাতীয় স্টেডিয়াম মীরপুরে খেলা হবে। এই ম্যাচ ভীষণই রোমাঞ্চকর হতে চলেছে। যে কারণে সমর্থকদের এই সিরিজ থেকে অনেক আশা রয়েছে।

এখানে দেখুন এশিয়া একাদশের দল

এশিয়া একাদশের দল ঘোষিত, বিরাট কোহলি সমেত এই ৬জন ভারতীয় খেলোয়াড় পেলেন জায়গা 3

কেএল রাহুল*, শিখর ধবন, তামিম ইকবাল, বিরাট কোহলি*, লিটন দাস, ঋষভ পন্থ, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, সন্দীপ লামিছানে, লাসিথ মালিঙ্গা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, মুজিব উর রহমান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *