পাকিস্তানে হবে ২০২০ এশিয়া কাপ, ভারতীয় দল কী খেলতে করবে মানা? জেনে নিন 1

ভারত আর পাকিস্তানের মধ্যে সম্পর্ক উন্নত হওয়ার নামই নিচ্ছে না। যখনই মনে হয় যে এখন এই দুই দেশের সম্পর্ক আগের চেয়ে উন্নত হবে তখনই এমন কিছু হয় যে সবকিছু আগের মতই হয়ে যায়। যে কারণেই এখন ভারতীয় দল বড়ো পদক্ষেপ নিতে পারে। এশিয়া কাপ ২০২০ পাকিস্তানে হবে, ভারত এই টুর্নামেন্ট বয়কট করতে পারে।

পাকিস্তানে হবে এশিয়া কাপ ২০২০ বয়কট করবে ভারত!

পাকিস্তানে হবে ২০২০ এশিয়া কাপ, ভারতীয় দল কী খেলতে করবে মানা? জেনে নিন 2

এশিয়া কাপ ২০২০ পাকিস্তানে খেলা হবে। যে কারণে বিসিসিআইকে সমস্যায় পড়তে দেখা যাচ্ছে। রিপোর্টের মোতাবেক ভারতীয় দল এই টুর্নামেন্ট বয়কট করতে পারে। যদিও এর অফিসিয়াল সিদ্ধান্ত জুন মাসে নেওয়া হবে যখন বিসিসিআই একটি বৈঠক করবে। যেখানে নিশ্চিত করা হবে যে ভারত এশিয়া কাপে অংশ নেবে কি না। এআরআই স্পোর্টসের রিপোর্টের মোতাবেক ভারতীয় দল, পাকিস্তানে যাবে কিনা এই সিদ্ধান্ত জুন মাসে হতে চলা বৈঠকে নেওয়া হবে। এই দুই দেশের মধ্যে চলা টানাপোড়েন দেখে ভারতের এশিয়া কাপে খেলা মুশকিল দেখাচ্ছে। এই টুর্নামেন্টে ভারতের না খেলায় এর রোমাঞ্চ শেষ হয়ে যাবে।

গত এশিয়া কাপের আয়োজনের দায়িত্ব নিয়ে নেওয়া হয়েছিল ভারতের থেকে

পাকিস্তানে হবে ২০২০ এশিয়া কাপ, ভারতীয় দল কী খেলতে করবে মানা? জেনে নিন 3

২০১৮য় খেলা হওয়া এশিয়া কাপ প্রথমে ভারতের মাটিতে খেলা হওয়ার কথা ছিল কিন্তু সেই সময় দুই দেশের সম্পর্ককে দেখে এশিয়া ক্রিকেট কাউন্সিল তা আবুধাবীতে করার সিদ্ধান্ত নিয়েছিল। এখন যদি ভারতীয় দল নিজদের স্ট্যান্ড না বদলায় তো আরো একবার আবুধাবিতে এশিয়া কাপ খেলা হতে পারে। যদিও কিছু রিপোর্টসের কথা ধরা হলে এই টুর্নামেন্টের ভেনু বদলানো যাবে না। যে কারণে অনুপস্থিতিতে এশিয়া কাপ নতুন চ্যাম্পিয়ন পেতে পারে। গত দু বার ভারতীয় দল এই খেতাবের উপর কব্জা করেছিল। এই দুটি টুর্নামেন্টে ভারতের অধিনায়ক ক্রমশ: ধোনি আর রোহিত শর্মা ছিলেন।

টি-২০ ফর্ম্যাটে খেলা হবে এশিয়া কাপ

পাকিস্তানে হবে ২০২০ এশিয়া কাপ, ভারতীয় দল কী খেলতে করবে মানা? জেনে নিন 4

সাধারণত এশিয়া কাপ একদিনের ফর্ম্যাটে খেলা হয়। কিন্তু ২০১৬র মতো এবারও এই টুর্নামেন্ট টি-২০ ফর্ম্যাটেই খেলা হবে। যার সবচেয়ে বড়ো কারণ টি-২০ বিশ্বকাপের এই বছরই অনুষ্ঠিত হওয়া। এশিয়া কাপ সেপ্টেম্বরে হবে অন্যদিকে বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় অক্টোবরে খেলা হবে। এই টুর্নামেন্ট বিশ্বকাপের প্রস্তুতিকে পরিণাম দেবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *