বিসিসিআইয়ের জন্য খারাপ খবর, CAA পাকিস্তানের উপর ছাড়ল এশিয়াকাপ আয়োজন করার সিদ্ধান্ত

অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার আতিথেয়তায় আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হবে। এর আগে সেপ্টেম্বরে এশিয়াকাপ খেলা হবে। এর আয়োজন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে দেওয়া হয়েছে। কিন্তু গত কিছুদিন ধরে পাকিস্তানের আতিথেয়তায় খেলা হতে চলা এই টুর্নামেন্টে ভারতের অংশ নিতে পেছিয়ে যাচ্ছে। এখন সাম্প্রতিক খবরের মোতাবেক টিম ইন্ডিয়ার জন্য সমস্যা তৈরি হতে পারে কিন্তু এসিসি পাকিস্তানের উপর আয়োজনের দায়িত্ব দিয়েছে।

পাকিস্তানের উপর ছাড়ল আয়োজনের সিদ্ধান্ত

ইউএইতে খেলা হওয়া ২০১৮র এশিয়াকাপ টিম ইন্ডিয়া জিতেছিল। কিন্তু এখন আগামী এশিয়া কাপকে ধরে রাখার জন্য ভারতের আশায় ধাক্কা লাগতে পারে। আসলে বিসিসিআই পাকিস্তানের আতিথেয়তায় নিজেদের দলকে এশিয়াকাপ খেলতে পাকিস্তানে পাঠানে অস্বীকার করে দিয়েছে। এএনআই দ্বারা শেয়ার করা টুইটের অনুযায়ী “এসিসির এই বছরের এশিয়া কাপের আয়োজন সম্পর্কিত বিষয়ে আলোচনা করার জন্য ফেব্রুয়ারিতে কিছু সময়ের জন্য বৈঠক হবে। এই বছর পাকিস্তান আয়োজক, এই কারণে যদি তারা টুর্নামেন্টের আয়োজন করতে চায় তো এটা পাকিস্তানের সিদ্ধান্ত হবে”।

২০০৮ এ শেষবার ভারত করেছিল পাকিস্তান সফর

বিসিসিআইয়ের জন্য খারাপ খবর, CAA পাকিস্তানের উপর ছাড়ল এশিয়াকাপ আয়োজন করার সিদ্ধান্ত 1

ভারত আর পাকিস্তানের মধ্যে খারাপ সম্পর্কের কারণে দুই দলই দীর্ঘ সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। শেষবার টিম ইন্ডিয়া ২০০৮ এ পাকিস্তান সফর করেছিল। এরপর পাকিস্তান দল ২০১২য় ভারত সফরে এসেছিল। এরপর দুই দল নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। কিন্তু মেগা ইভেন্ট চলাকালীন ভারত-পাকিস্তানের মধ্যে খেলা হওয়া ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে যথেষ্ট উৎসাহ দেখা যায়। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে এশিয়া কাপে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে যাবে কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *