এশিয়া কাপ ২০১৮: ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এই প্রেডিকশন করলেন সৌরভ গাঙ্গুলী 1
Getty Images

এশিয়া কাপের হাইভোল্টেজ ম্যাচে আগামী ১৯ তারিখ মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। এই ম্যাচ নিয়ে ইতোমধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে ক্রিকেট ভক্তদের মধ্যে। উত্তেজনার মাত্রা ভক্তদের থেকে এখন ক্রিকেট ব্যক্তিত্বের মধ্যেও ছড়াচ্ছে।

এদিকে, এই জমজমাট ম্যাচের আগে ম্যাচের ফলাফল কি হতে পারে টা নিয়ে মন্তব্য করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তাঁর দাবি এই ম্যাচে সমানে সমান লড়াই হবে দুই দলের মধ্যে। কেউ কারও চেয়ে কম শক্তিশালী নয় বলেই সৌরভের ধারণা। তিনি বলেন, “এই ম্যাচে ফিফটি-ফিফটি প্রতিযোগিতা হবে ভারত এবং পাকিস্তানের মধ্যে।”

Asia Cup 2018: Sourav Ganguly has done this preclosure with India-Pakistan match
Getty Images

এক প্রমোশনাল ইভেন্টে কথা বলার সময় সৌরভ গাঙ্গুলী আসন্ন জমজমাট এই ম্যাচ নিয়ে নিজের মতামত প্রকাশ করেন।

এদিকে, এশিয়ান কাপে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের নিয়মিত অধিনায়ক এবং দলের সেরা পারফর্মার বিরাট কোহলিকে। কোহলির মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতে পাকিস্তানের বিপক্ষে কেমন হবে ম্যাচের পরিস্থিতি?

ভারতের এই প্রাক্তন বামহাতি ব্যাটসম্যানের কাছে আরও জানতে চাওয়া হয়েছিল যে, বিরাট কোহলির অনুপস্থিতি ম্যাচের ফলাফলে কোন প্রভাব ফেলবে কিনা। তবে গাঙ্গুলী মনে করেন পাকিস্তানকে হারানোর জন্য কোহলি বিহীন ভারত দল যথেষ্ট শক্তিশালী। তিনি যোগ করেন, “বিরাট কোহলির না থাকাটা কোন সমস্যার কারণ হবে না, তারা ভালো দল।”

Asia Cup 2018: Sourav Ganguly has done this preclosure with India-Pakistan match
Getty Images

এশিয়া কাপের ইতিহাসে সবচাইতে সফল দল হচ্ছে ভারত। এশিয়ার শ্রেষ্ঠত্ব লড়াইয়ের এই টুর্নামেন্টে তারা এখন পর্যন্ত ছয়বার শিরোপা জয়ের স্বাদ পেয়েছে। অন্যদিকে, পাকিস্তান এখন পর্যন্ত মোট ২ বার চ্যাম্পিয়ন হওয়ার খ্যাতি অর্জন করতে পেরেছে। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ৬-৫ জয়ের অনুপাত রয়েছে।

পাকিস্তানের বিপক্ষে খেলার আগে ভারত তাদের এশিয়া কাপে প্রথম ম্যাচ খেলবে মঙ্গলবার হংকংয়ের বিপক্ষে। একই প্রতিপক্ষের গত রবিবার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আট উইকেটের সহজ জয় তুলে নিয়েছে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান দল।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *