Asia Cup 2015 second match, Pakistan v Hong Kong --- Match Preview
Getty Images

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে পাকিস্তান এবং হংকং। এই ম্যাচটি পাকিস্তানের জন্য বড় সুযোগ টুর্নামেন্টে একটা দারুণ শুরু করার জন্য। অন্যদিকে, হংকংয়ের জন্যও ভাল একটি সুযোগ এশিয়া কাপের মত বড় একটি টুর্নামেন্টে চমক দেখিয়ে ক্রিকেট বিশ্বকে নিজেদের আগমনী বার্তা জানানোর।

এশিয়া কাপে দুবাইয়ের মাটিতে স্বাগতিক হিসেবেই মাঠে নামবে পাকিস্তান। নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ না হওয়ার কারনে সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম গ্রাউন্ড হিসেবে বেছে নিয়েছে তারা। তাই নিজেদের পরিচিত মাঠে খেলতে নামাটাও বড় একটি সুবিধা পাকিস্তান দলের জন্য।

এশিয়া কাপ ২০১৮: দ্বিতীয় ম্যাচ, পাকিস্তান বনাম হংকং ---MatchPreview 1
Getty Images

বোলিং বিভাগে সবসময়ই অন্যদের থেকে বেশ শক্তিশালী পাকিস্তান। আর দুবাইয়ের পরিচিত উইকেটে আলাদা বাড়তি সুবিধাতো আছেই পাকিস্তানি বোলারদের জন্য। আর ব্যাটিংয়ে দারুণ ফর্মে আছেন ওপেনার ফখর জামান। কিছু দিন আগেই ওয়ানডে ক্রিকেট দ্বি-শতক হাঁকিয়েছেন এই মারমুখী ব্যাটসম্যান। তাই সব বিভাগ মিলিয়ে প্রতিপক্ষের চেয়ে অনেক এগিয়ে আছে পাকিস্তান দল।

এশিয়া কাপ ২০১৮: দ্বিতীয় ম্যাচ, পাকিস্তান বনাম হংকং ---MatchPreview 2

অন্যদিকে, হংকং অধিনায়ক বাবর হায়াত তাঁর খেলোয়াড়দের বলেছেন, চাপমুক্ত হয়ে খেলতে এবং নিজেদের সামর্থ্যের সেরাটা ঢেলে দিতে মাঠে। কারণ এই ম্যাচে তাদের জন্য হারানোর কিছুই নেই। এশিয়া কাপের মত বড় আসরে পাকিস্তানের সাথে খেলতে পারার অভিজ্ঞতা অর্জন করাটাই তাদের জন্য একটি বিশেষ আনন্দের।

তারিখ এবং সময়: ১৬ সেপ্টেম্বর ২০১৮, বিকাল ৫টা

স্থান: দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, দুবাই।

সাম্প্রতিক ম্যাচের ফলাফলা সমুহঃ

পাকিস্তানঃ জয়, জয়, জয়, জয়, জয়।

হংকংঃ জয়, জয়, জয়, জয়, হার। (এশিয়া কাপের কোয়ালিফাই রাউন্ডের ফলাফল)

উইকেটের অবস্থা: দুবাই পিচ ব্যাটসম্যানের জন্য সহায়ক হতে যাচ্ছে। তাই পাকিস্তান আগে ব্যাটিং করলে রান উৎসব হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার অবস্থা: তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রী সেলসিয়াস হতে যাচ্ছে। অতএব, এই প্রচন্ড গরমে খেলোয়াড়রা একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাবে।

এশিয়া কাপ ২০১৮: দ্বিতীয় ম্যাচ, পাকিস্তান বনাম হংকং ---MatchPreview 3

পাকিস্তানের সম্ভাব্য একাদশঃ  ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হারিস সোহেল, হাসান আলী, সাদাব খান, জুনাইদ খান, মোহাম্মদ আমির।

হংকং সম্ভাব্য একাদশঃ  নাদিম আহমেদ, আইজাজ খান, এহসান নওয়াজ, বাবর হায়াত, নিজকাত খান, কিনচিত শাহ, তানভীর আফজাল, বাবর হায়াত (অধিনায়ক), স্কট ম্যাককেইনি (উইকেটরক্ষক), এহসান খান, ক্যামেরন ম্যাকআলসন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.