এশিয়া কাপ২০১৮: দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানের সহজ জয়--MatchReport 1
Getty Images

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে দুর্বল প্রতিপক্ষ হংকংয়ের বিপক্ষে আট উইকেটের সহজ জয় পেয়েছে পাকিস্তান। ১১৭ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে ইমাম উল হক ও ফখর জামান দারুণ শুরু করেন। দলীয় ৪১ রানে এহেসান খানের বলে উইকেটরক্ষক স্কট ম্যাককেইনের গ্লাভসে বল দিলে ব্যক্তিগত ২৪ রানে ফিরে যান ওপেনার ফখর জামান।

এশিয়া কাপ২০১৮: দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানের সহজ জয়--MatchReport 2
Getty Images

তিন নাম্বারে ব্যাট করতে নেমে বাবর আজম জুটি বাধেন আরেক ওপেনার ইমাম উল হকের সাথে। ফখরের পথে হেঁটে তিনিও একই বোলারের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচে পরিণত হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। পরবর্তিতে আর কোনো উইকেটের পতন ঘটতে না দিয়ে শোয়েব মালিককে নিয়ে জয়ের বন্দরে নৌকা ভেড়ান ইমাম। ইমাম উল হক অপারাজিত ছিলেন ৫০ রান করে ও শোয়েব মালিক ৯ রান করে অপারাজিত থেকে মাঠ ছাড়েন। হংকংয়ের পক্ষে এহেসান ১৯ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শক্তির বিচারে কয়েকগুণ এগিয়া থাকা পাকিস্তানের বোলিং তোপে পড়ে হংকং। যার শুরু হয় দলীয় ১৭ রানে নিজাকাত খানের রান আউট দিয়ে। টপ অর্ডার ও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিলে যোগ দিলে দলীয় স্কোর ৫ উইকেট হারিয়ে যখন ৪৪ তখন হাল ধরার চেষ্টা করেন আজিজ খান ও কিঞ্চিত সাহা। দলীয় ৯৭ রানে অষ্টম উইকেটের পতন ঘটলে সব আলো নিভে যায় হংকংয়ের।

এশিয়া কাপ২০১৮: দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানের সহজ জয়--MatchReport 3
Getty Images

দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন আজিজ ও দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন কিঞ্চিত সাহা। বাকি আট ব্যাটসম্যান থেকে দুই ওপেনার নিজাকাত খান ও ক্যাপ্টেন আনশুমান রথ বাদে কেউ রানের কোটা দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি। শেষ পর্যন্ত হংকংয়ের ইনিংস থামে ৩৭.১ ওভারে ১১৬ রানে।
পাকিস্তানের পক্ষে উসমান খান ৩টি, হাসান আলি অশাদাব খান দুটি করে ও ফাহিম আশরাফ ১টি উইকেট লাভ করেন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *