এশিয়া কাপ ২০১৮: ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভারতকে বড় লক্ষ্য দিতে পারল না পাকিস্তান 1
Getty Images

এশিয়া কাপে গ্রূপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছে ভারত ও পাকিস্তান। হাই ভোল্টেজ এই ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে ম্যাচের আগে থেকেই অনেক উন্মাদনা বিরাজ করছে। ক্রিকেট ভক্তদের আশা ছিল একটি জমজমাট ম্যাচের। তবে ব্যাটিংয়ে ভক্তদেরকে হতাশ করেছে পাকিস্তান।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি পাকিস্তানের জন্য। ইনিংসের তৃতীয় ওভারে ভুবেনেশ্বর কুমারের বোলিংয়ে মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার ইমাম উল হক। অন্য ওপেনার ফখর জামানও বেশিক্ষণ থাকতে পারেননি ক্রিজে। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের এই নায়ক ভুবেনেশ্বরের পরের ওভারেই আউট হন। ৯ বল খেলে রানের খাতা খোলার আগেই তাঁকে প্যাভিলিয়নে ফিরতে হয়।

এশিয়া কাপ ২০১৮: ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভারতকে বড় লক্ষ্য দিতে পারল না পাকিস্তান 2
Getty Images

তবে এরপর তৃতীয় উইকেট জুটিতে ব্যাটিং বিপর্যয় সামাল দেন বাবর আজম ও শোয়েব মালিক। তারা দুইজনে মিলে ৮২ রানের জুটি গড়েন। কুলদ্বীপ যাদবের শিকার হয়ে দলীয় ৮৫ রানের সময় আউট হন বাবর আজম। তাঁর আউটের পর অন্যান্য ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকেন। কেউই তেমন বড় কোনো জুটি গড়তে পারেননি। দারুণ ব্যাটিং করতে থাকা শোয়েব মালিক দলীয় স্কোর যখন ১০৫ তখন রান আউট হয়ে প্যাভিলিয়ন ফেরেন।

তবে শেষের দিকে ব্যাট হাতে কিছুটা ঝলক দেখান ফাহিম আশরাফ ও মোহাম্মদ আমির। অস্টম উইকেট জুটিতে দুইজন মিলে ৩৭ রান যোগ করে পাকিস্তানকে একটি সম্মানজনক সংগ্রহের দিকে নিয়ে যান। দুইটি চারের সহায়তায় ২২ রান করে আউট হন ফাহিম আশরাফ। আমির অপরাজিত থাকেন ১৮ রানে। শেষ পর্যন্ত ১৬২ রান করে অলআউট হয় পাকিস্তান।

এশিয়া কাপ ২০১৮: ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভারতকে বড় লক্ষ্য দিতে পারল না পাকিস্তান 3
Getty Images

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট করে নিয়েছেন ভুবেনেশ্বর কুমার ও কেদার যাদব।

ছোট রানের টার্গেট তাড়া করতে নেমে কি সহজেই জয় তুলে নিতে পারবে ভারত? জানা যাবে আর কিছুক্ষণ পরেই।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ১৬২/১০ (৪৩.১ ওভার)

বাবর আজম ৪৭ (৬২), শোয়েব মালিক ৪৩ (৬৭)

ভুবেনেশ্বর কুমার ১৫/৩, কেদার যাদব ২৩/৩

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *