Indian cricketer Yuzvendra Chahal (C) celebrates with teammate after he dismissed Hong Kong batsman Aizaz Khan during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and Sri Lanka at The Dubai International Cricket Stadium in Dubai on September 15, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া ৬ দেশের মধ্যে এশিয়া কাপে বুধবার ভারতীয় দল গ্রুপে ম্যাচে পাকিস্থানের বিরুদ্ধে ৮ উইকেট ধামাকেদার জয় হাসিল করেছে। এই দুর্দান্ত জয়ের পর ভারতীয় দল সহজেই সুপার ফোরে প্রবেশ করে ফেলেছে কিন্তু সুপার ফোরের ম্যাচের ঠিক আগে ভারতীয় দলে বড় পরিবর্তন করা হয়েছে।

Indian cricketers celebrate
during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

এশিয়া কাপের জন্য ভারতীয় দলে হল তিনটি পরিবর্তন

এখনও পর্যন্ত তো পাকিস্থানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আহত হওয়া তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বাদ পড়া আর তার যায়গায় রাজস্থানের বোলার এবং উপযোগী ব্যাটসম্যান দীপক চহেরকে দলে দেওয়ার কথা সামনে এসেছিল, কিন্তু তারপর দুপুর হতেই এশিয়া কাপের স্কোয়াডে আরও দুই খেলোয়াড় টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন।

হার্দিক, অক্ষর আর শার্দূল পড়ল বাদ
চহের জাদেজা আর সিদ্ধার্থ এল দলে

তাজা তথ্যের মোতাবেক এশিয়া কাপের১৫ সদস্যের দলে হার্দিক পান্ডিয়া ছাড়াও শার্দূল ঠাকুর আর অক্ষর প্যাটেলও বাদ পড়েছেন আর তাদের জায়গা যেখানে হার্দিকের জায়গা নেবেন দীপক চহের, সেখানে ভারতের তারকা স্পিনার রবীন্দ্র জাদেজাকে অক্ষর প্যাটেলের জায়গা প্রায় এক বছর পর দলে জায়গা দেওয়া হয়েছে। সেই সঙ্গে শার্দূল ঠাকুরকে সরিয়ে দলে সিদ্ধার্থ কৌলকেও শামিল করা হয়েছে।

রবীন্দ্র জাদেজার হল এক বছর পর ওয়ানডে দলে প্রত্যাবর্তন

এই ভাবে বিসিসিআই এশিয়া কাপের মাঝ পথেই ভারতীয় দলে এই তিন বড় পরিবর্তন করেছে। ভারতীয় ওয়ানডে আর টি২০ দল থেকে প্রায় এক বছর ধরে বাইরে থাকার পর রবীন্দ্র জাদেজার দলে প্রত্যাবর্তন সবচেয়ে বড় খবর। প্রসঙ্গত রবীন্দ্র জাদেজা টেস্ট দলে লাগাতার ভারতীয় দলের সদস্য রয়েছেন আর তিনি সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট দুর্দান্ত অলরাউন্ডার প্রদর্শন করেছেন।

LONDON, ENGLAND – MAY 28 : Ravindra Jadeja of India celebrates after dismissing Luke Ronchi of New Zealand during the ICC Champions Trophy Warm-up match between India and New Zealand at the Kia Oval cricket ground on May 28, 2017 in London, England. (Photo by Philip Brown/Getty Images)

এবিপি নিউজ এই খবরে স্ট্যাম্প লাগিয়েছে

এমনিতে তো ভারতীয় দলে এশিয়া কাপের জন্য যে পরিবর্তন করা হয়েছে তার জানকারি সবার আগে এবিপি নিউজ দিয়েছে যারা টুইট করে শার্দূল ঠাকুর হার্দিক আর অক্ষরের জায়গায় সিদ্ধার্থ কৌল, রবীন্দ্র জাদেজা আর দীপক চহেরের দলে শামিল হওয়ার খবরে সিল করেছে।

আরও পড়ুন

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সেঞ্চুরির মালিক যে পাঁচ ক্রিকেটার

ক্রিকেটে একজন ব্যাটসম্যানের মানদণ্ড বিচার করার ক্ষেত্রে কোন ব্যাটসম্যান কত সংখ্যক সেঞ্চুরি হাঁকিয়েছেন তাঁর ক্যারিয়ারে তা অতীব...

দ্বিতীয় ওয়ানডেতে যে তিনটি মাইলফলক স্পর্শ করতে পারেন ভারতীয় ব্যাটসম্যানরা

ঘরের মাটিতে জয়রথ যেন থামছেই না টিম ইন্ডিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকে সিরিজ জয়ের পর রঙিন...

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম

স্ট্যাটস: ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম ওয়ানডেতে হতে পারে সাতটি রেকর্ড, রোহিত আর ধবন ইতিহাস বইতে নথিভূক্ত করতে পারেন নিজের নাম
ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজ দলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামিকাল ২১ অক্টোবর গুয়াহাটির মাঠে...

হ্যাপি বার্থ ডে সেহবাগ: এই ৫টি জিনিস প্রমান করে যে এখনও পর্যন্ত হয়নি বীরেন্দ্র সেহবাগের মত ব্যাটসম্যান

হ্যাপি বার্থ ডে সেহবাগ: এই ৫টি জিনিস প্রমান করে যে এখনও পর্যন্ত হয়নি বীরেন্দ্র সেহবাগের মত ব্যাটসম্যান
বিশ্বের সবচেয়ে আক্রামণাত্মক ওপেনার্সদের একজন বীরেন্দ্র সেহবাগ ৪০তম জন্মদিন পালন করছেন। ক্রিকেট জগত আর ওপেনিংকে নতুন পরিভাষা...

প্রত্যেক উইকেট নেওয়ার পর মিলত ১০ টাকা, ভারতীয় দলে জায়গা পাওয়ার পর রাতভর কেঁদেছিলেন এই খেলোয়াড়

প্রত্যেক উইকেট নেওয়ার পর মিলত ১০ টাকা, ভারতীয় দলে জায়গা পাওয়ার পর রাতভর কেঁদেছিলেন এই খেলোয়াড়
নিজের দলের হয়ে উইকেট নিতে প্রত্যেক বোলারেরই ইচ্ছে থাকে। পাপু রায় এক এমন বোলার যার জন্য উইকেট...